ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রোকেয়া দিবসে বগুড়ায় ৫ জয়িতাকে সম্মাননা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
রোকেয়া দিবসে বগুড়ায় ৫ জয়িতাকে সম্মাননা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়ায় বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন উপলক্ষে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় পাঁজজন শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা দেওয়া হয়েছে।

বগুড়া: বগুড়ায় বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন উপলক্ষে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় পাঁজজন শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা দেওয়া হয়েছে।

জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে এবং এডিপি ও ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায় বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।



শুক্রবার (৯ ডিসেম্বর) বেলা সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) সুফিয়া নাজিম প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
এতে আরও বক্তব্য রাখেন- জেলা মহিলা অধিদফতরের কর্মকর্তা শহিদুল ইসলাম, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ শংকর ভট্টাচার্য প্রমুখ।

অনুষ্ঠিত সাভায় শিক্ষা ও চাকরিতে অবদান রাখায় নন্দীগ্রাম উপজেলার মুর্শিদা বেগম, অর্থনৈতিকে সোনাতলার পেয়ারা খাতুন বেবি, সফল জননী হিসেবে শেরপুরের মাহবুবা খাতুন, নারী নির্যাতনের বিভিষীকা মুছে ফেলায় ধুনটের আম্বিয়া খাতুন ও দারিদ্র্যতা জয় করায় শেরপুর-ধুনট মিলের হাসনা খাতুনকে সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
এমবিএইচ/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।