ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘পুলিশের কাজে জনগণের সহযোগিতা দরকার'

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
‘পুলিশের কাজে জনগণের সহযোগিতা দরকার' ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জনগণের সহযোগিতা ছাড়া পুলিশের কাজে পরিপূর্ণ সফলতা আসবে না বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

পিরোজপুর: জনগণের সহযোগিতা ছাড়া পুলিশের কাজে পরিপূর্ণ সফলতা আসবে না বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

শুক্রবার (০৯ ডিসেম্বর) বিকেলে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে কমিউনিটি পুলিশিং ও জঙ্গি-সন্ত্রাসবাদ বিরোধী সমাবেশে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পুলিশ বাহিনীর সদস্যরা জঙ্গি-সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। অনেক জঙ্গি পুলিশের সম্মুখ যুদ্ধে মৃত্যুবরণ করেছে। আমরা জঙ্গিদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে চাই। কিন্তু তাদের আস্তানার খবর পেয়ে পুলিশ তা ঘেরাও করে আত্মসমর্পণের সুযোগ দেয়। অথচ তারা আগ্নেয়াস্ত্র দিয়ে পুলিশের ওপর হামলা চালায়।  

তিনি বলেন, কমিউনিটি পুলিশিং হচ্ছে জনগণ ও পুলিশ এক সঙ্গে কাজ করবে। সমাজের সমস্যাগুলো দূর করবে। জনগণের সহযোগিতা ছাড়া পুলিশের কাজে পরিপূর্ণ সফলতা আসবে না। কমিউনিটি পুলিশ কমিউনিটি নিয়ে কাজ করবে। নারী নির্যাতন, শিশু নির্যাতন ও বাল্যবিয়ের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করবে কমিউনিটি পুলিশ।  

পিরোজপুরের পুলিশ সুপার মো. ওয়ালিদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।  

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য এ কে এম  এ আউয়াল, বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মুহাম্মদ মারুফ হাসান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা লায়লা ইরাদ।  

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৬ 
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।