ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মুজিবনগরে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
মুজিবনগরে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেহেরপুরের মুজিবনগরে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষি বাহিনীর (বিএসএফ) মধ্যে বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মেহেরপুর: মেহেরপুরের মুজিবনগরে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষি বাহিনীর (বিএসএফ) মধ্যে বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (০৯ ডিসেম্বর) বিকেল ৪টা থেকে ৫টা পযর্ন্ত বর্ডার গার্ড ব্যাটালিয়নের আনন্দবাস বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার ১০২ এর কাছে শূন্য রেখা কাকমারী মাঠে এ পতাকা বৈঠকের আয়োজন করা হয়।

পতাকা বৈঠকে ৪ সদস্যের বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন আনন্দবাস বিওপি কমান্ডার নায়েক সুবেদার মো. আব্দুস সালাম। অন্যদিকে ৪ সদস্যের বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন ৮১ বিএসএফ ব্যাটালিয়নের ভ্রমনগর ক্যাম্প কমান্ডার এসআই জে কেরকাট্টা।

বৈঠকে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায়, তারকাঁটারের বেড়া না কাটা, ভারত থেকে কোনো মাদকদ্রব্য বাংলাদেশের ভেতরে যেন না ঢোকে, নারী ও শিশু পাচার রোধ, অবৈধভাবে কোনো বাংলাদেশি ও ভারতীয় নাগরিক যেন সীমান্ত পারাপার না হতে পারে সে ব্যাপারে আলোচনা করা হয়।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৬
এজি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।