ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় ৩১ লাখ টাকার সোনার গহনা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
চুয়াডাঙ্গায় ৩১ লাখ টাকার সোনার গহনা জব্দ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দর্শনার নাস্তিপুর সীমান্তে অভিযান চালিয়ে ৩১ লাখ টাকা মূল্যের ৪২ ভরি সোনার গহনা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

শনিবার (২৯ জানুয়ারি) বেলা ১১টার দিকে নাস্তিপুর সীমান্তের জোড়া ব্রিজ এলাকা থেকে এসব গহনা জব্দ করা হয়।

তবে এসময় কাউকে আটক করা যায়নি। সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন ৬ বিজিবির পরিচালক লে. কর্নেল খালেকুজ্জামান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়- চুয়াডাঙ্গা সীমান্ত দিয়ে স্বর্ণের চালান পারাপার হবে। এমন তথ্যের ভিত্তিতে নাস্তিপুর সীমান্তের মেইন পিলার ৮০ নম্বর থেকে আনুমানিক ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে জোড়া ব্রিজ এলাকায় অবস্থান নেয় বিজিবির বাড়াদী বিওপির সদস্যরা। এসময় ওই এলাকা থেকে মালিকবিহীন অবস্থায় ৪৯৫ গ্রাম (৪২.৪৪ ভরি) ওজনের উন্নত মানের তৈরিকৃত স্বর্ণের গহনা জব্দ করা হয়। যার আনুমানিক বাজারমূল্য ৩১ লাখ ৮৩ হাজার টাকা।

অধিনায়ক আরও জানান, বারাদী বিওপি কমান্ডার নায়েব সুবেদার মিজানুর রহমান বাদী হয়ে দর্শনা থানায় একটি মামলা দায়ের করেছেন। একইসঙ্গে জব্দকৃত গহনাগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮২৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।