ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

রোমানিয়া থেকে ঢাকার পথে ২৮ নাবিক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
রোমানিয়া থেকে ঢাকার পথে ২৮ নাবিক

ঢাকা: রোমানিয়া থেকে ঢাকার পথে রয়েছেন বাংলার সমৃদ্ধি জাহাজের ২৮ নাবিক। মঙ্গলবার (৮ মার্চ) রাত পৌনে দুইটায় রোমানিয়া থেকে তার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা দেশের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

বুধবার (৯ মার্চ) দুপুরে তারা ঢাকায় পৌঁছাবেন। রোমানিয়ার বাংলাদেশ দূতাবাস সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে ইউক্রেন থেকে ২৮ নাবিককে দেশে ফিরিয়ে আনা হলেও হাদিসুর রহমানের মরদেহ এখনই আনা হচ্ছে না। তার মরদেহ ইউক্রেনে ফ্রিজিং করে রাখা হয়েছে। পরে দেশে আনা হবে।

ইউক্রেনের অলভিয়া বন্দরে ২৯ জন নাবিক নিয়ে আটকা পড়েছিল ‘বাংলার সমৃদ্ধি’। বাংলাদেশ শিপিং করপোরেশনের এই জাহাজটি গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরে পৌঁছায়। জাহাজটি ইউক্রেন থেকে সিরামিকের কাঁচামাল নিয়ে ইতালিতে যাওয়ার কথা ছিল। তবে যুদ্ধ শুরু হওয়ার পর আর ফিরতে পারেনি।

এদিকে গত ২ মার্চ ইউক্রেনে রকেট হামলায় বাংলার সমৃদ্ধি জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান মারা যান। পরদিন ৩ মার্চ অক্ষত অবস্থায় জাহাজটি থেকে ২৮ নাবিককে সরিয়ে নেওয়া হয়। পরে তাদের নিরাপদ বাঙ্কারে রাখা হয়। সেখান থেকে তাদের প্রথমে মলদোভা নিয়ে আসা হয়। ৬ মার্চ তারা  মলদোভা থেকে  রোমানিয়া পৌঁছেন।

বাংলাদেশ সময় ০৯১৫ ঘণ্টা, ৯ মার্চ, ২০২২
টিআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।