ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঈদে গাজীপুরে মহাসড়কে দুরবস্থার সম্ভাবনা নেই: সচিব 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
ঈদে গাজীপুরে মহাসড়কে দুরবস্থার সম্ভাবনা নেই: সচিব 

গাজীপুর: সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম বলেছেন, ঈদে গাজীপুরের মহাসড়কে দুরবস্থা থাকার কোনো সম্ভাবনা নেই। মহাসড়কে যাতে যানজট না হয় সেটা কীভাবে সমন্বিতভাবে মোকাবিলা করা যায় সে ব্যাপারে ব্যবস্থা নিচ্ছি।

আমাদের সেন্ট্রাল কন্ট্রোলরুম থাকবে। মহাসড়কের গুরুত্বপূর্ণ এলাকায় ক্লোজ সার্কিট ক্যামেরাও থাকবে। কন্ট্রোলরুম থেকে আমরা সার্বক্ষণিক মনিটরিং করবো।

শনিবার (২৩ এপ্রিল) সকালে গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শনে গিয়ে ভোগড়া বাইপাস এলাকায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।  

সচিব নজরুল ইসলাম বলেন, ভিজিলেন্স টিম সরেজমিনে এ মহাসড়ক দেখে গেছেন। মহাসড়কের কোথায় কোথায় খানাখন্দ আছে বা সমস্যা আছে তা আমরা চিহ্নিত করছি। সেগুলো আমরা সংস্কার- সমাধান করে দিচ্ছি। গাজীপুরের বিআরটি প্রকল্প যেহেতু একটি চলমান প্রক্রিয়া এতে কাজ চলাকালীন সময়ে কিছু সমস্যাতো হবেই। আমরা ট্রাফিক বিভাগসহ সংশ্লিষ্ট সব বিভাগের সঙ্গে সমন্বিতভাবে চেষ্টা চালাচ্ছি যাতে মহাসড়কে যানজট ও জনদুর্ভোগ না হয়।  

এ সময় আরও উপস্থিত ছিলেন সওজ’র প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠান, বিআরটি প্রজেক্টের ব্যবস্থপনা পরিচালক (এমডি) সফিকুল ইসলাম, বিআরটি প্রকল্প পরিচালক মো. ইলিয়াস শাহ ও মহিরুল ইসলাম খান, সওজ’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা জোন) মো. সবুজ উদ্দিন খান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ কে এম নূর ই আলম, গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন, গাজীপুরের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. জামিল আক্তার লিমন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।