ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভোলায় সাড়ে ১২ লাখ মিটার জালসহ ৫ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
ভোলায় সাড়ে ১২ লাখ মিটার জালসহ ৫ জেলে আটক

ভোলা: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ভোলার চরফ্যাশনে মেঘনা নদী থেকে পাঁচ জেলেকে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা।  

এ সময় পাঁচটি ট্রলার, ১২ লাখ ৫০ হাজার মিটার সুতার জাল ও ৮০ কেজি  ইলিশ জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত মেঘনার চরকচ্ছপিয়া, মানিকার ঠেডা, চর হাসিনা, চর ফারুকি, বয়ারচর, চর পাতিলা ও আটকপাট এলাকায় কোস্টগার্ড এ অভিযা চালায়।

কোস্টগার্ড দক্ষিণ জেনের মিডিয়া কর্মকর্তা কেএম শাফিউল কিঞ্জল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মা ইলিশ সংরক্ষণ অভিযান বাস্তবায়নে কেস্টগার্ড দক্ষিণ জেনের একটি টিম চরফ্যাশনের মেঘনা নদীতে অভিযান চালায়। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে পাঁচটি ট্রলার ও বিপুল পরিমাণ জালসহ পাঁচ জেলেকে আটক করা হয়। পরে আটককৃত ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে আদালত প্রত্যেককে দুই হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

অন্যদিকে, জব্দ ট্রলার ২ লাখ ৩৫ হাজার টাকা নিলাম দেওয়া হয়েছ। জাল পুড়িয়ে বিনস্ট করা হলেও মাছ এতিম খানায় বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।