ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডিনসিসির অভিযান: এডিস মশার লার্ভা পাওয়ায় ১৯টি মামলা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
ডিনসিসির অভিযান: এডিস মশার লার্ভা পাওয়ায় ১৯টি মামলা 

ঢাকা: সারাদেশে বেড়েছে ডেঙ্গুর প্রকোপ। মঙ্গলবার (১৮ অক্টোবর) একদিনে অন্তত ৯ শতাধিক মানুষ আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

এ অবস্থায় ডেঙ্গু প্রতিরোধে ডিনসিসির আওতাধীন মোট ১০টি এলাকায় অভিযান চালিয়ে এডিস মশার লার্ভা পাওয়ায় ১৯টি মামলায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৬ লাখ ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) রাজধানীর মগবাজার চৌরাস্তা এলাকার ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোক্তার সরদারের কার্যালয়ের সামনে থেকে সকালে সপ্তাহব্যাপী এ কার্যক্রমের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সব সময় ডেঙ্গু নিয়ন্ত্রণে আন্তরিক। আপনারা দেখেছেন, এখনকার এই অভিযানে আমরা বিভিন্ন বাড়ি-ঘরে এডিসের লার্ভা পেয়েছি। সব জায়গায় কর্পোরেশন যেতে পারে না। আমাদের কিছু সীমাবদ্ধতাও আছে। কাজেই নিজেদের ঘর, নিজেদের নিরাপদ রাখতে হবে। ব্যাপকভাবে এই কাজ করার মাধ্যমে আমরা সর্বাত্মকভাবে ডেঙ্গু নিয়ন্ত্রণে কাজ করার জন্য বদ্ধ পরিকর।

৩৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোক্তার সরদার বলেন, অনেক বাড়িঘরে আমাদের পরিচ্ছন্নতা কর্মীরা গেলেও তাদের ঢুকতে দেওয়া হয় না। আমার নিজেরই আসতে হয়। কাজেই, আমি এদের বিরুদ্ধে শুধু জরিমানা নয়, প্রয়োজনে মামলাও করার অনুরোধ জানাচ্ছি।

জরিমানার পাশাপাশি এডিস মশার লার্ভা পাওয়া গেছে এমন স্থাপনায় লাল রং দিয়ে ‘ক্রস’ চিহ্ন অঙ্কিত করা হয়। পাশাপাশি ভবনে সতর্কীকরণ স্টিকার সাঁটানো হয়।

অভিযানে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমানসহ বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযান আগামী ২৫ অক্টোবর পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এমকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।