ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

টার্মিনাল ছাড়া রাজধানীতে কোনো বাস কাউন্টার থাকবে না: মেয়র তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
টার্মিনাল ছাড়া রাজধানীতে কোনো বাস কাউন্টার থাকবে না: মেয়র তাপস

ঢাকা: ২০২৩ সালের ১ এপ্রিল থেকে টার্মিনাল ছাড়া ঢাকা শহরের অভ্যন্তরে আর কোনো বাস কাউন্টার থাকতে দেওয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বুড়িগঙ্গা হলে বাস রুট র‍্যাশনালাইজেশনের ২৫তম সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

ফজলে নূর তাপস বলেন, আমাদের বাস টার্মিনাল আছে কিন্তু সঠিক ভাবে বাস্তবায়ন বা কার্যকারিতা নেই। আমরা এ বিষয়ে আরও কঠোর হতে চাই। এর জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি সায়দাবাদ বাস টার্মিনালটি সংস্কার কাজ চলছে। এর কাজ আগামী মার্চ মাসের মধ্যে শেষ হবে। এপ্রিল মাস থেকে চালু হবে এবং মহাখালী ও গাবতলী বাস টার্মিনালের সংস্কারের উদ্যোগ নেব। সব উদ্যোগ সম্পন্ন করে ২০২৩ সালের পহেলা এপ্রিল থেকে ঢাকা শহরের টার্মিনাল ব্যতীত আর কোথাও কোনো বাস কাউন্টার রাখতে দেব না। এছাড়াও সব সংশ্লিষ্টকে অবগত করতে চাই ঢাকা শহরে যত্রতত্র কোথাও বাস কাউন্টার রাখা হবে না।

উদাহরণ দিয়ে মেয়র বলে, আমরা দেখি জিগাতলা কলাবাগান ও খিলগাঁও কাউন্টার। আর যেখানে ইচ্ছা বাস কাউন্টার খুলে বসছে। কাউন্টারগুলো যানজটসহ অনেক সমস্যার সৃষ্টি করে।  

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এমএমআই/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।