ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক  ফাইল ছবি

মানিকগঞ্জ: ঘন কুয়াশার কারণে মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ভোর থেকে ফেরি চলাচল বন্ধ ছিল। কুয়াশার ঘনত্ব কমে আসায় ৫ ঘণ্টা পর পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।

 

বুধবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) সালাম হোসেন বাংলানিউজকে এ তথ্য  নিশ্চিত করেন।  

তিনি বলেন, মাঝ রাত থেকে পদ্মা নদীতে কুয়াশার ঘনত্বের কারণে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসছিল। এ পরিস্থিতিতে দুর্ঘটনা এড়াতে নদীতে ফেরি চলাচল বন্ধ করে রাখা হয়। সকাল সাড়ে ৯টার দিকে কুয়াশার প্রকোপ কেটে গেলে পাটুরিয়াঘাট থেকে রজনীগন্ধা নামের ফেরি দৌলতদিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যায়। পর্যায়ক্রমে সব ফেরি চলাচল করছে। সাড়ে ৫ ঘণ্টা নৌরুট বন্ধ থাকলেও ঘাট এলাকায় তেমন যানবাহন নেই। তবে ৫০-৬০ টির মতো যানবাহন ফেরিতে ওঠার সিরিয়ালে ছিল। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৭টি ফেরির মধ্যে ১১টি ফেরি যাত্রী ও যানবাহন পারাপার।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।