ঢাকা, রবিবার, ২৬ শ্রাবণ ১৪৩১, ১১ আগস্ট ২০২৪, ০৫ সফর ১৪৪৬

জাতীয়

সংখ্যালঘুদের ওপর হামলা বন্ধের দাবিতে কক্সবাজারে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
সংখ্যালঘুদের ওপর হামলা বন্ধের দাবিতে কক্সবাজারে বিক্ষোভ

কক্সবাজার: ‘জ্বলছে স্বদেশ, জ্বলছে মানবতা’ এ স্লোগানে সারাদেশের মতো কক্সবাজারেও বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে সংখ্যালঘু ছাত্র-জনতা। সংখ্যালঘুদের ওপর নির্যাতন, ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদে এ কর্মসুচী পালন করা হয়।

শনিবার (১০ আগস্ট) বিকেলে কক্সবাজারের কেন্দ্রীয় শহীদ মিনারে সংখ্যালঘু ছাত্র ঐক্য কক্সবাজারের আয়োজনে এ বিক্ষোভ ও মানববন্ধন করা হয়।  

সমাবেশে বক্তারা বলেন, গত ৫ আগস্টের পর থেকে সারাদেশে বিভিন্ন পাড়ায় মহল্লায়, ও হিন্দুদের বসতবাড়িতে অগ্নিসংযোগ ও হামলা করছে দুর্বৃত্তরা। হামলা প্রতিরোধে কেউ এগিয়ে আসেনি। চারদিকে আতঙ্ক বিরাজ করছে। যা এ সময়ে কাম্য হতে পারে না।

তারা বলেন, বৈষম্য নিরসনের কথা বলা হলেও এ হামলাকারীদের বিরুদ্ধে কোনো পক্ষই কোনো ব্যবস্থা নিচ্ছে না।

এ সময় তারা সব হামলা, নির্যাতনের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে বিচার দাবি করেন। সে সঙ্গে সংখ্যালঘু সুরক্ষা কমিশন, সংখ্যালঘু মন্ত্রণালয় ও সংসদে ১০ শতাংশ প্রতিনিধিত্বসহ ৮ দফা দাবি বাস্তবায়ন করার দাবি জানান।

জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক দীপক দাশ বলেন, তারা নির্ঘুম রাত পার করছেন। আতঙ্ক নিরসনে কোনো আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চেয়েও পাচ্ছেন না।

এ সময় আরও উপস্থিক ছিলেন সংখ্যালঘু এক্য পরিষদ কক্সবাজারের সমন্বয়ক রাব্বি বণি, শুভজিত রুদ্রসহ অন্তত দুই শতাধিক সংখ্যালঘু সম্প্রদায়ের ছাত্র-জনতা অংশ নেয়।

বক্তারা এ সময়, আগামী দুই দিন এ প্রতিবাদ অব্যাহত রাখার ঘোষণা দেন। এছাড়াও যারা হামলায় নিহত হয়েছেন তাদের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
এসবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।