ঢাকা, রবিবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১১ আগস্ট ২০২৪, ০৫ সফর ১৪৪৬

জাতীয়

তালতলীতে ঘেরের বাঁধ কেটে মাছ লুট ও বসতবাড়িতে হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
তালতলীতে ঘেরের বাঁধ কেটে মাছ লুট ও বসতবাড়িতে হামলা

বরগুনা: বরগুনার তালতলীতে জমি নিয়ে বিরোধে ভেকু (এস্কেভেটর) মেশিন দিয়ে ঘেরের বাঁধ কেটে মাছ লুট ও বসতবাড়িতে হামলার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী আল-আমিন মৃধা, ও ইউপি সদস্য জসিম হাওলাদারের বিরুদ্ধে।  

শুক্রবার (৯ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত উপজেলার নিশান বাড়িয়া ইউনিয়নের মেনিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের মেনিপাড়া গ্রামে ছয় একর জমি নিয়ে মাছের ঘের করেন সোহেল রানা। তিনি গত পাঁচ বছর ধরে ওই ঘেরে মাছ চাষ করে আসছেন। হঠাৎ কিছু দিন পূর্বে ঘেরের মালিকানা দাবি করছেন একই গ্রামের আল-আমিন মৃধা, ইউপি সদস্য জসিম হাওলাদার, খলিল হাওলাদার, জয়নাল ও সোলায়মান মৃধা।  

শুক্রবার সন্ধ্যায় ওই জমি দখলে নেওয়ার জন্য দুটি ভেকু (এস্কেভেটর) মেশিন দিয়ে ঘেরের বাঁধ কেটে ও সরকারি রাস্তায় নির্মিত একটি কালভার্ট ভেঙে দিয়ে প্রায় শতাধিক মণ মাছ লুট করে নিয়ে যায় এবং বসতবাড়িতে হামলা চালায় তারা।

ঘের মালিক সোহেল রানা বলেন, শুক্রবার সন্ধ্যায় আমার মাছের ঘেরটি দখলে নেওয়ার জন্য ২০ থেকে ২৫ জন লোকের একটি দল দেশীয় অস্ত্রসহ আমার বসতবাড়িতে হামলা করে এবং দুটি ভেকু (এস্কেভেটর) মেশিন দিয়ে আমার ঘেরের বাঁধ কেটে প্রায় ১০০ মণ মাছ লুট করে নিয়ে যায়। এতে আমার প্রায় দের কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।  

এ বিষয়ে অভিযুক্ত খলিল ও আল-আমিন মৃধা বলেন, ওই ঘেরের ভেতরে আমাদের জমি রয়েছে। তাই আমাদের জমি আমরা গিয়েছি। তারা আমাদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য জসিম উদ্দিন বলেন, নির্বাচন সংক্রান্ত জোরে আমার নামে তারা মিথ্যা অপবাদ চালাচ্ছে। কাগজপত্রে ওই জমির মালিক আলামিন উল্টো সোহেল রানার জোর করে মাছের ঘের খাচ্ছে।  

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিফাত আনোয়ার তুমপা বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি এসময় ঘের কাটার কাজে ব্যবহৃত দুটি ভেকু (এস্কেভেটর) মেশিন জব্দ করেছি। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯০৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।