ঢাকা, রবিবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১১ আগস্ট ২০২৪, ০৫ সফর ১৪৪৬

জাতীয়

পুলিশের কার্যক্রম স্বাভাবিক করতে নড়াইল থানায় জিওসি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
পুলিশের কার্যক্রম স্বাভাবিক করতে নড়াইল থানায় জিওসি 

নড়াইল: ‘আপনারা ভালো নেই, এটা আমরা সবাই জানি। তবুও এই দেশ আমার এই মাটি আমার, আমাদের ঘুরে দাঁড়াতেই হবে।

আমি আপনাদের ব্যক্তিগতভাবে অনুরোধ করছি, কোনো চাপ প্রয়োগ করছি না আপনারা কাজে ফিরে আসুন। এই দেশে যদি অন্য কেউ আসে তাহলে আমাদের পতাকা থাকবে না। ’ 

শনিবার (১০ আগস্ট) দুপুরে নড়াইল সদর থানায় কর্মবিরতিরত পুলিশের উদ্দেশ্যে একথা বলেন যশোর সেনানিবাসের ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রশিদ।  

তিনি আরও বলেন, আপনাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদের ভুল বুঝতে পেরেছেন। আমাদের সবারই ভুল ছিল, আমরা আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী। সদর থানা গ্রাউন্ডে জেলার সব পুলিশের উদ্দেশ্যে কাজে যোগদানের জন্য বলেন।

এসময় কয়েকজন পুলিশ সদস্য তাদের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। পুলিশ সদস্যরা বলেন, আমাদের পোশাক থেকে যতক্ষণ পর্যন্ত রক্তের দাগ মুছে ফেলা না হবে ততক্ষণ আমরা কাজে যোগ দেব না।  

পুলিশরা তাদের ১১ দফা মেনে নেওয়ার ব্যাপারে আশ্বাস দিতে বলেন, নিজেদের নিরাপত্তা ঝুঁকির কথাও জানান জিওসিকে। পরে সামরিক কর্মকর্তা তাদের নিরাপত্তার আশ্বাস দেন। পুলিশের সঙ্গে সেনাবাহিনীর টহল দেওয়ার আশ্বাস দেন।  

সদর থানায় এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মোহা. মেহেদী হাসান, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল-মেহেদী, সদর থানার ওসি মো. সাইফুল ইসলাম, লোহাগড়া থানা পুলিশের ওসি কাঞ্চন কুমার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।