ঢাকা, রবিবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১১ আগস্ট ২০২৪, ০৫ সফর ১৪৪৬

জাতীয়

বিটিআরসির ২ উপ-পরিচালক বরখাস্ত

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
বিটিআরসির ২ উপ-পরিচালক বরখাস্ত

ঢাকা: কর্মকর্তাদের দাবির মুখে অসাধু সিন্ডিকেটে জড়িত থেকে দুর্নীতির অভিযোগে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) দুই উপ-পরিচালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার (১১ আগস্ট) বিটিআরসির প্রশাসন বিভাগ থেকে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে।

বরখাস্ত হওয়া দুই কর্মকর্তা হলেন- প্রশাসন বিভাগের মো. আমজাদ হোসেন এবং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স বিভাগের মাহদী আহমদ। আমজাদ হোসেন বিটিআরসির চেয়ারম্যানের একান্ত সচিবের দায়িত্বে ছিলেন।

পৃথক আদেশে বলা হয়েছে, এ দুই কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন পত্রিকায় অসাধু সিন্ডিকেটে জড়িত থেকে দুর্নীতি করেছেন মর্মে অভিযোগ উত্থাপিত হওয়ায় এবং কর্মচারীদের বিভিন্ন সময়ে নিপীড়ন ও নিষ্পেষণের প্রেক্ষিতে তাদের বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন চাকরি প্রবিধিমালা ২০২২ এর বিধি-৪৮ ও ৫৪ ধারা এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি-৩ (খ) (ঘ) (ই) ও বিধি-১২ (১) অনুযায়ী কমিশনের চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

সাময়িক বরখাস্তকালীন তারা বিধি অনুযায়ী খোরাকি ভাতা পাবেন।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর এ কর্মকর্তাদের দুর্নীতির খবর প্রকাশ্যে আসে। এরআগে দুপুরে এ দুই কর্মকর্তার বরখাস্তের দাবিতে বিক্ষোভ করেন কর্মকর্তা-কর্মচারীরা। তবে চেয়ারম্যান বিটিআরসিতে ছিলেন না।

উপ-পরিচালক মাহদী আহমদের বাবা মাহফুজ উদ্দিন আহমদ বিগত সরকারে আমলে তিনবার বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পান। পরবর্তীতে চার হাজার ৮০০ কোটি টাকা আত্মসাতের দায়ে তিনি বর্তমানে দুদকের চার্জশিটভুক্ত আসামি।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এমআইএইচ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।