ঢাকা, রবিবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১১ আগস্ট ২০২৪, ০৫ সফর ১৪৪৬

জাতীয়

সংখ্যালঘুদের নিরাপত্তায় অর্ডিন্যান্স জারির দাবি

ইউনিভার্সিটি করেস্পন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
সংখ্যালঘুদের নিরাপত্তায় অর্ডিন্যান্স জারির দাবি

ঢাকা: দেশব্যাপী সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় সুষ্ঠু তদন্ত ও জড়িতদের বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খৃস্টান ঐক্য পরিষদ। এ সম্প্রদায়ের নিরাপত্তার জন্য অর্ডিন্যান্স জারির আহ্বানও জানিয়েছে সংগঠনটি।

রোববার (১১ আগস্ট) বিকেলে রাজধানীর শাহবাগ থেকে সংগঠনটির নেতারা এ দাবি জানান।

সমাবেশে ঐক্য পরিষদের ব্যানারে বিক্ষোভ-সমাবেশে জড়ো হন সহস্রাধিক হিন্দুসহ অন্যান্য ধর্মাবলম্বী মানুষ। এ সময় তারা সাম্প্রতিক নানা বিষয় উল্লেখ করে স্লোগান দেন।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মিস্টার নির্মল রোজারিও বলেন, আমরা একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ চাই। সংখ্যালঘুদের ওপর হামলার প্রত্যেকটা ঘটনার সুষ্ঠু তদন্ত এবং জড়িতদের বিচার করতে হবে। সংখ্যালঘুদের নিরাপত্তার জন্য অর্ডিন্যান্স প্রণয়ন করতে হবে। পরে যেন কেউ সংখ্যালঘুদের ওপর অত্যাচার-নির্যাতন করার সাহস করতে না পারে। আমরা অন্যথায় আপোষ করব না।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি ভাসুদেব ধর বলেন, আমরা অনেকগুলো ঘটনা সংকলন করেছি। এটা কোনো সংগঠনের আন্দোলন নয়। আমরা কথা একটাই আমরা বিচার চাই। আমাদের জায়গা-জমি, ব্যবসা প্রতিষ্ঠান, সম্পত্তিগুলো রক্ষা করতে এগিয়ে আসুন। আমরা দেশ ছেড়ে যাবো না, এ মাটি আমাদের। এটা আমাদের অস্তিত্বের প্রশ্ন, আমরা রাজপথ ছাড়ব না।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।