ঢাকা, সোমবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

জাতীয়

গণঅভ্যুত্থানে দেশে সুস্থ রাজনীতির পরিবেশ তৈরি হবে: আমিনুল হক 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
গণঅভ্যুত্থানে দেশে সুস্থ রাজনীতির পরিবেশ তৈরি হবে: আমিনুল হক 

ঢাকা: বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, বাংলাদেশে ছাত্র জনতার গণঅভ্যুত্থান হয়েছে। সেই গণঅভ্যুত্থানের মাধ্যমে আজকে দেশে একটি সুস্থ ধারার রাজনীতির পরিবেশ তৈরি হবে।

 

আমিনুল হক বলেন, দীর্ঘ ১৭ বছরের স্বৈরাচারের পতন হয়েছে,বাংলাদেশ স্বাধীন হয়েছে, এই স্বাধীন বাংলাদেশের মাটিতে যেন আর কোনো স্বৈরাচারের আর্বিভাব না হয়, তার জন্য বিএনপির নেতাকর্মীসহ সকলকে সতর্ক থাকতে হবে।  

রবিবার (১১ আগস্ট) বিকেলে রাজধানীর মিরপুর ১০ নম্বর হোপ স্কুলের সামনে থেকে পল্লবীর ৩ ও ৫ নং ওয়ার্ডে  সন্ত্রাস নৈরাজ্য বিরোধী জনসচেতনতা বাড়াতে আয়োজিত পাঁচ টি পথসভায় তিনি এসব কথা বলেন।

সন্ত্রাস চাঁদাবাজ দখল নৈরাজ্য ও মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স উল্লেখ করে আমিনুল হক বলেন, আওয়ামী স্বৈরাচারের পতনের মধ্য দিয়ে এখন থেকে দেশে আর কোনো চাঁদাবাজি চলবে না, দখল চলবে না, লুট করা চলবে না। কোনো ব্যবসায়ী কোনো চাঁদাবাজকে চাঁদা দেবেন না। যদি কেউ চাঁদা চায় তাকে আপনারা আইনশৃঙ্খলা বাহিনীর নিকট তুলে দেবেন, কিন্তু আইন নিজের হাতে তুলে নেবেন না।  

তিনি বলেন, স্বৈরাচার সরকারের জুলুম নির্যাতন থেকে বাংলাদেশ আজ মুক্ত হয়েছে। আমরা চাই সাধারণ মানুষ আজ ভালো থাকুক। শান্তিতে থাকুক। মানুষের শান্তিই আমাদের কাম্য।  

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, বাংলাদেশের মানুষের যে প্রত্যাশা গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার পুনরুদ্ধার, মানুষের যে চাওয়া একটা অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা এটাই আমাদের মূল লক্ষ্য।  

পথ সভায় ঢাকা মহানগর উত্তর পল্লবী থানা বিএনপি ও সকল অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা,আগস্ট ১১,২০২৪
টিএ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।