ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

জাতীয়

‘গুম’র শিকার সোহেল তাজের সেই ভাগনেও মামলা করবেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
‘গুম’র শিকার সোহেল তাজের সেই ভাগনেও মামলা করবেন সোহেল তাজ ও তার ভাগনে সৌরভ। ছবি সংগৃহীত

দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করতে মামলা করবেন ২০১৯ সালে গুমের শিকার হওয়া সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভ (৩০)। সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজের ভাগনে তিনি।

 

বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যায় এক ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছেন সোহেল তাজ।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে সোহেল তাজ লেখেন, ‘২০১৯ সালের জুন মাসে আমার ভাগনে (মামাতো বোনের ছেলে) সৌরভকে অপহরণ করে গুম করা হয়। ১১ দিন পর তাকে আমরা উদ্ধার করতে সক্ষম হই। কিন্তু এইরকম গুমের শিকার আরও অনেকে হয়েছেন এবং বছরের পর বছর তাদের এবং তাদের পরিবারের অসহনীয় কষ্ট এবং বেদনা আমরা হয়ত কোনদিনই পুরোপুরি বুঝবো না। কিন্তু হয়তো এগুলোর বিচার হলে অন্তত কিছু সান্ত্বনা এবং মনে শান্তি পাওয়া যাবে। ’

তিনি আরও লেখেন, ‘সৌরভ এই কারণে সিদ্ধান্ত নিয়েছে যে, সে মামলা করে দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করবে এবং আমি তাকে পূর্ণ সমর্থন জানাই। ’

প্রসঙ্গত, সোহেল তাজের মামাতো বোন সৈয়দা ইয়াসমিন আরজুমানের সন্তান সৌরভ। সৌরভের পরিবার চট্টগ্রামের পাঁচলাইশ থানাধীন সুন্নিয়া মাদ্রাসা এলাকার বাসিন্দা। ব্র্যাক ও ইউনিসেফের জনসচেতনতামূলক শর্ট ফিল্ম বানাতেন সৌরভ। দুই ভাই ও এক বোনের মধ্যে তিনি সবার ছোট।

২০১৯ সালের ৯ জুন চট্টগ্রামে চাকরির সিভি জমা দিতে গিয়ে নিখোঁজ হন সৌরভ। নিখোঁজের ১১ দিন পর ২০ জুন ময়মনসিংহের তারাকান্দা থেকে সৌরভকে উদ্ধার করে পুলিশ। এরপর তাকে তার মামা সোহেল তাজের রাজধানীর বনানী ডিওএইচএসের বাসায় পৌঁছে দেয় পুলিশ।

সে সময় পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, সৌরভকে চাকরি দেওয়ার কথা বলে পরিকল্পিতভাবে অপহরণ করা হয়। একটি কালো পাজেরো গাড়িতে তাকে তুলে নিয়ে যায় দুর্বৃত্তরা।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।