ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

জাতীয়

ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলার প্রতিবাদে পাবনায় মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলার প্রতিবাদে পাবনায় মানববন্ধন

পাবনা: ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ পিএলসি কমপ্লেক্সসহ বিভিন্ন গণমাধ্যমে সন্ত্রাসী হামলা-ভাঙচুরের প্রতিবাদে পাবনায় মানববন্ধন করেছেন স্থানীয় সাংবাদিকরা।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে জেলা শহরে পাবনা প্রেসক্লাবের সামনে আব্দুল হামিদ সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

পাবনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলেকট্রনিক মিডিয়া নিউজটোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি আহম্মেদ উল হক রানার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খান, পাবনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাংলাদেশ প্রতিদিন ও দেশটিভির জেলা প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ, কালের কণ্ঠের জেলা প্রতিনিধি প্রবীর সাহা, বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জেলা প্রতিনিধি মুস্তাফিজুর রহমান, নাগরিক টিভির জেলা প্রতিনিধি জিকে সাদি, বাংলাভিশন টিভির জেলা প্রতিনিধি আখিনূর ইসলাম রেমন, আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি কাজী বাবলা, আর টিভি জেলা প্রতিনিধি আবুল কালাম, এটিএন নিউজের জেলা প্রতিনিধি রিজভী জয়, ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি পার্থ হাসান, চ্যানেল২৪ -এর জেলা প্রতিনিধি শাহীন রহমান, সাংবাদিক আরিফ আহম্মেদ সিদ্দিকী, গাজি টিভির জেলা প্রতিনিধি ইমরোজ খন্দকার, সাংবাদিক পাভেল মৃধা, পাবনা বার্তার শামসুল ইসলাম, প্রথম আলোর হাসান মাহামুদ, এশিয়ান টিভির ফজলুর রহমান, পাবনার চেতনার এস এম আদনান উদ্দিনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, সম্প্রতি দেশে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে দেশের সব গণমাধ্যম প্রতিষ্ঠান ও কর্মীরা স্ব স্ব স্থান থেকে সংবাদ পরিবেশ করেছেন। স্বৈরাচার সরকারের পতন ও নতুন সরকার গঠনের পরে কেন গণমাধ্যম প্রতিষ্ঠান ও কর্মীদের ওপরে হামলা ভাঙচুর করা হচ্ছে। এই আন্দোলনে সাধারণ ছাত্র-জনতার সঙ্গে দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যম কর্মীরা আহত হয়েছেন। প্রতিপক্ষের দ্বারা হামলা নির্যাতনের শিকার হয়েছেন। তাই বৈষম্যহীন গণমাধ্যম প্রতিষ্ঠান ও স্বাধীন গণমাধ্যম সৃষ্টির লক্ষ্যে সব ধরনের হামলা-ভাঙচুর বন্ধে বর্তমান অন্তবর্তীকালীন সরকার প্রধান ও প্রশাসনের সুদৃষ্টি কামনা করা হয়। একই সঙ্গে দেশের সুনামধন্য মিডিয়া হাউজ ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ পিএলসি কমপ্লেক্সে হামলা-ভাঙচুরের সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানাই।  

গণমাধ্যম প্রতিষ্ঠান ও কর্মীদের প্রতিপক্ষ না ভেবে তাদের স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিয়ে দেশকে এগিয়ে নিতে সরকারের প্রতি আহ্বানও জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।