ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

ইউপি নির্বাচনে বিএনপির অংশ নেওয়া উচিত: মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
ইউপি নির্বাচনে বিএনপির অংশ নেওয়া উচিত: মন্ত্রী ইউপি নির্বাচনে বিএনপির অংশ নেওয়া উচিত: এলজিআরডি মন্ত্রী

রাজশাহী: জনকল্যাণমুখী দল মনে করলে বিএনপির ইউপি নির্বাচনে অংশগ্রহণ করা উচিত বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি।  

শনিবার (১৩ মার্চ) রাজশাহী সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়নকাজ পরিদর্শনে এসে মন্ত্রী এ মন্তব্য করেন।

মন্ত্রী তাজুল ইসলাম রাজশাহীতে এসে ব্যস্ত সময় পার করছেন। শনিবার সকালে রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমান বন্দরে পৌঁছালে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও আওয়ামী লীগের নগর সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ অন্য নেতাকর্মীরা।  

প্রথমে তিনি শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের কবরে যান। মহানগরীর কাদিরগঞ্জে থাকা মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম। এরপর পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। পুষ্পস্তবক অর্পণের পর দোয়া ও মোনাজাত করা হয়। এ সময় শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের ছেলে সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুপুর পৌনে ১টার দিকে মহানগরীর বারো রাস্তার মোড়ে উপস্থিত হন। সেখানে রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক থেকে মোহনপুর-রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ প্রকল্পের আওতায় নির্মিত আলিফ-লাম-মীম ভাটার মোড় থেকে বিহাস পর্যন্ত ফোরলেন সড়ক উদ্বোধন করেন। মহানগরীর ৬ দশমিক ৭৯৩ কিলোমিটার নতুন এই ফোরলেন সংযোগ সড়ক নির্মাণে ব্যয় হয়েছে ১৮৯ কোটি ৩৪ লাখ ৫৯ হাজার টাকা।

ফোরলেন সড়ক উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব মো. হেলালুদ্দীন আহমদ। অনুষ্ঠানের শুরুতে কাউন্সিলরদের পক্ষ থেকে মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

প্রকল্পের আওতায় ফোরলেন সড়কের দুই পাশে ফুটপাথ, একটি ব্রিজ, আটটি কালভার্ট, মিডিয়ান ও ট্রাফিক কাঠামো নির্মাণ করা হয়েছে। প্রকল্পটির আওতায় ২৯ কোটি ২৮ লাখ ৭৭ হাজার ৫৩২ টাকা ব্যয়ে ১২০ মিটার দৈর্ঘ্য র‌্যাম ২০২ দশমিক ৫০ মিটারের ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে। রাজশাহীর প্রথম ফ্লাইওভার মহানগরবাসীর নজর কেড়েছে।

সড়ক উদ্বোধনের পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাসিকের আধুনিক সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের (এসটিএস) কার্যক্রম, ১৬৪ কোটি ১৯ লাখ ২৯ হাজার টাকা ব্যয়ে আলুপট্টি মোড় থেকে তালাইমারি মোড় পর্যন্ত সড়ক ফোরলেনে উন্নীতকরণ, সড়কের দুই পাশে ২.২০ মিটার চওড়া ফুটপাথ এবং আইল্যান্ড নির্মাণ কাজ, ১৬ তলা বিশিষ্ট সিটি সেন্টার নির্মাণ, ঐতিহ্যবাসী সোনাদীঘি সংস্কার ও সৌন্দর্য্য বর্ধন কাজ, মনিচত্বর থেকে সদর হাসপাতাল পর্যন্ত সড়ক প্রশস্তকরণের লক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠানের সীমানা প্রাচীর, ড্রেন ও ফুটপাত নির্মাণ কাজ পরিদর্শন করেন এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম।

এরপর ১২৬ কোটি ৩৯ লাখ ৯৯ হাজার টাকা ব্যয়ে উপশহর-নগর ভবন, মালোপাড়া মোড় হয়ে সড়ক প্রশস্তকরণ প্রকল্পের আওতায় নগর ভবন থেকে মহিলা কলেজের সামনে হয়ে মালোপাড়া পুলিশ ফাঁড়ি হয়ে রাণীবাজার পর্যন্ত সড়ক প্রশস্তকরণ কাজও পরিদর্শন করেন মন্ত্রী।

এছাড়া রাজশাহীর পদ্মাপাড়ে দৃষ্টিনন্দন ওভার ব্রিজ ও শাহ মখদুম মাজার পরিদর্শন করেন। এরপর হযরত শাহ মখদুম (রহ.) এর মাজার জিয়ারত করেন। পরে কয়ের দারা এলাকায় ড্রেনের পাশে নির্মিত দৃষ্টিনন্দন সড়ক ও সপুরা মঠ পুকুর পরিদর্শন করেন এলজিআরডি মন্ত্রী।

পরিদর্শন শেষে এলজিআরডি মন্ত্রী সাংবাদিকদের বলেন, রাজশাহীর অবকাঠামো উন্নয়নে ও জনকল্যাণে যত কাজ করা দরকার, মেয়র তা করছেন। যেভাবে উন্নয়ন হচ্ছে আগামীতে রাজশাহী দেশের অনন্য মহানগরে পরিণত হবে।

এরআগে সকাল ১০টা ৫০ মিনিটে একটি ফ্লাইটে রাজশাহীর হজরত শাহ মখদুম বিমানবন্দরে এসে পৌঁছান এলজিআরডি মন্ত্রী।

এরপর সার্কিট হাউসে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান সিটি করপোরেশনের কাউন্সিলররা। দুপুর ১২টায় সার্কিট হাউসে স্থানীয় সরকার বিভাগের আওতায় রাজশাহী বিভাগে চলমান উন্নয়ন কার্যক্রম নিয়ে সংশ্লিষ্ট দপ্তর ও সংস্থার সঙ্গে মতবিনিময় করেন তিনি। অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর, রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিলসহ রাজশাহী সিটি করপেরেশনের কাউন্সিলরা, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সফরসূচি অনুযায়ী পদ্মা নদীর তীরে টি-বাঁধে হতে স্পিড বোটযোগে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভারভিউ সিটি এলাকা পরিদর্শন করবেন মন্ত্রী তাজুল ইসলাম এমপি। সন্ধ্যা ৭টায় নগর ভবনের গ্রিন প্লাজায় রাজশাহী সিটি করপোরেশনের উন্নয়ন কার্যক্রম অবহিতকরণ ও নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন রাজশাহীর মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

পরদিন রোববার বেলা ১১টায় হজরত শাহ মখদুম বিমানবন্দের উপস্থিত হবেন এবং একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে রাজশাহী ছাড়বেন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।