ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বকেয়া বেতনের দাবিতে পলিটেকনিক শিক্ষকদের মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
বকেয়া বেতনের দাবিতে পলিটেকনিক শিক্ষকদের মানববন্ধন বকেয়া বেতনের দাবিতে পলিটেকনিক শিক্ষকদের মানববন্ধন

রাজশাহী: স্কিলস অ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্টের (STEP) আওতায় কর্মরত দেশের ৪৯টি পলিকেটনিক ইনস্টিটিউটের মোট ৭৭৭ জন শিক্ষক বকেয়া বেতন ভাতা ও চাকরি রাজস্বখাতে স্থানান্তরের দাবিতে আন্দোলনে নেমেছেন।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী পলিকেটনিক ও মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের মোট ২৮ জন শিক্ষক মানববন্ধন করেছেন।

সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের শহীদ মিনারের পাদদেশে তারা এ কর্মসূচি পালন করেন। এ সময় তাদের সঙ্গে একাত্বতা ঘোষণা করে কর্মসূচিতে যোগ দেন বাংলাদেশ পলিটেকনিট ইনস্টিটিউট টিচার্স ফেডারেশন শাখার শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরাও। মানববন্ধনে তারাও বক্তব্য রাখেন।

কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সমাবেশে তারা জানান, করোনাকালে দীর্ঘ ১৯ মাস তারা কাজ করেও বেতন ভাতা না পেয়ে মানবেতর জীবন-যাপন করছেন। বেতন বন্ধ থাকায় কয়েকজন সহকর্মী টাকার অভাবে চিকিৎসা না করাতে পেরে মারা গেছেন। আরও বহু সহকর্মী মানসিক ও শারিরীক অসুস্থতা নিয়ে জীবন অতিবাহিত করছেন। বিগত বেতন ভাতা সঠিক সময়ে পেলে হয়তো এই পরিস্থিতিগুলো এড়ানো যেত। তাই দ্রুত এই জটিলতা নিরসনে সরকারের পদক্ষেপ চান তারা। ১ ঘণ্টা কর্মসূচি শেষে তারা ক্লাসে ফিরে যান।

সমাবেশে বাংলাদেশ পলিটেকনিক টিচার্স ফেডারেশন (বিপিটিএফ) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মোহাম্মদ সালাউদ্দিনসহ আরও অনেকে তাদের এই দাবির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময় : ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এসএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।