ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

ক্রিকেট

শুরুর ঝড় থেমে গেল রিয়াদ-লিটনদের ধীরগতির ব্যাটিংয়ে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৩ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
শুরুর ঝড় থেমে গেল রিয়াদ-লিটনদের ধীরগতির ব্যাটিংয়ে

শুরুটা হয়েছিল ঝড়ো ব্যাটিংয়ে। উদ্বোধনী ব্যাটার মুনিম শাহরিয়ার প্রথম ওভারেই আউট হয়েছিলেন।

তাতে কমেনি রানের গতি। সাকিব আল হাসান, এনামুল হক বিজয় কিংবা শেষে কিছুটা নুরুল হাসান সোহান খেললেন টি-টোয়েন্টি সুলভ।  

কিন্তু মাঝে খেলার গতি থামিয়ে দিয়ে গেছে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাসদের ধীরগতির ব্যাটিং। তাতে রানটা যত বড় হওয়ার কথা ছিল, ততটা হতে দেয়নি।  

ডমিনিকার উইন্ডসর পার্কে প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ১০৫ রান করেছে বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে খেলা হয়েছিল ১৪ ওভার, বাংলাদেশ ১৩ ওভার ব্যাট করার পর বৃষ্টি নামে। ঘোষণা আসে ইনিংসের।  

একদম প্রথম ওভারেই সাজঘরে ফেরত যান ওপেনার মুনিম শাহরিয়ার। আকিল হোসেনের ওভারে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ৩ বলে ২ রান করে সাজঘরে ফেরত যান তিনি। তবে ঝড়ো ব্যাটিং ধরে রাখেন সাকিব আল হাসান ও সাড়ে ছয় বছর পর টি-টোয়েন্টিতে নামা এনামুল হক বিজয়।  

৩ চারে ১০ বলে ১৬ রান করে ওবেদ মেকাইয়ের বলে এলবিডব্লিউ হন বিজয়। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। অন্যদিকে আক্রমণাত্মক ব্যাটিং চালিয়ে যান সাকিব। মাঝে আউট হয়েছেন লিটন দাসও।  ১৪ বল খেলে ৯ রান করেছেন এই উইকেটরক্ষক ব্যাটার।  

সাকিবের ইনিংসটার স্থায়িত্বও বেশিক্ষণ হয়নি। তবে যতক্ষণ ক্রিজে থেকেছেন, করেছেন টি-টোয়েন্টি সুলভ ব্যাটিং। ২ চার ও ছক্কায় ১৫ বলে ২৯ রান করে ওয়ালশ জুনিয়রের বলে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন তিনি।  

এরপর ধীরগতির ব্যাটিংয়ে ইনিংসের ফ্লো নষ্ট করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও। ১৩ বল খেলে ৮ রান করেন তিনি। বাংলাদেশের ইনিংস ১০০ ছাড়ানোর কৃতিত্ব নুরুল হাসানের। ২ ছক্কা ও ১ চারে এই ব্যাটারে ১৬ বলে করেন ২৫ রান।  

এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa