ঢাকা, শনিবার, ৫ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

ক্রিকেট

এশিয়া কাপ শ্রীলঙ্কাতেই হচ্ছে!

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
এশিয়া কাপ শ্রীলঙ্কাতেই হচ্ছে!

স্মরণকালের ভয়াবহতম সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। অর্থনৈতিকভাবে দেউলিয়া হওয়ার পর দেশটি আছে রাজনৈতিক অস্থিরতায়।

অথচ এ বছরই সেখানে হওয়ার কথা ক্রিকেটের অন্যতম বড় আসর এশিয়া কাপ।

যদিও শ্রীলঙ্কায় এশিয়া কাপের আয়োজন নিয়ে অনেক শঙ্কা ছিল; তবে বিসিবি সভাপতি নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, শ্রীলঙ্কাতেই এশিয়া কাপ হওয়ার সম্ভাবনা বেশি। সম্প্রতি অস্ট্রেলিয়াকে তিন টি-টোয়েন্টি, পাঁচ ওয়ানডে ও দুই টেস্টে আতিথেয়তা দেয় তারা। এরপরই জোরালো হয়েছে লঙ্কানদের এশিয়া কাপ আয়োজনের সম্ভাবনা।

সুজন বলেছেন, ‘সিদ্ধান্ত আসলে এসিসি (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) থেকেই আসবে। এখন পর্যন্ত যা জানি- শ্রীলঙ্কাই আয়োজন করছে। ইতোমধ্যে অস্ট্রেলিয়া দল শ্রীলঙ্কা সফর করেছে। তাদের হোস্টিংয়ের চ্যালেঞ্জ হয়তো কাটিয়ে উঠেছে। আমরা আশা করছি নির্ধারিত সময়েই এশিয়া কাপ হবে। ’

এর আগে বাংলাদেশ সফরও করেছিল শ্রীলঙ্কা। লঙ্কান প্রিমিয়ার লিগ আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন করে রেখেছে তারা, ইতোমধ্যে হয়েছে টুর্নামেন্টটির প্লেয়ার্স ড্রাফট। এজন্য আগামী ২৭ আগষ্ট সূচিতে থেকে হতে যাওয়া এশিয়া কাপ নিয়ে কোনো সংশয় নেই বিসিবির প্রধান নির্বাহীর।

এবারের এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। এই টুর্নামেন্টে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কাসহ আরো একটি দল অংশ নেবে। এজন্য নিরাপত্তার দায়িত্বটা এসিসিরই বেশি দেখছেন সুজন।

তিনি বলেছেন ‘বাংলাদেশের সঙ্গে ভারত-পাকিস্তানের মতো হাই প্রোফাইল দলগুলোও যাবে। তাই আমাদের চেয়ে এসিসিই এটা নিয়ে বেশি ভাবছে। আশা করি বিষয়টা তারা সেভাবেই সামাল দেবে। ’

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa