ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ভালো ফল দেখা হলো না ওয়াসিমের!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪
ভালো ফল দেখা হলো না ওয়াসিমের!

চট্টগ্রামে: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ওয়াসিম আকরামের পরীক্ষার ফল ঘোষণা হয়েছে। অনার্স তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষায় তিনি প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছেন।

শহীদ ওয়াসিম চট্টগ্রাম কলেজের সমাজবিজ্ঞান বিভাগের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।  

বুধবার (৯ অক্টোবর) জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে অনার্স তৃতীয় বর্ষের ফলাফল ঘোষণা করে।

তাঁর রেজাল্ট প্রকাশিত হওয়ার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। মুহুর্তে ভাইরাল হয়ে পড়ে তার সেই রেজাল্ট শীট।  

সেই ফলাফল ফেসবুকে দিয়ে তার বন্ধু জাহেদুল ইসলাম লিখেছেন, ‘আজ ওয়াসিমের পরিক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। তৃতীয় বর্ষের ফাইনাল পরিক্ষায় প্রথম শ্রেণিতে তিনি। কিন্তু রেজাল্ট শোনার আগেই ঘাতকের বুলেট তাঁর জীবন প্রদীপ কেড়ে নিয়েছে।

ওয়াসিম আকরাম বৈষম্যবিরোধী আন্দোলনে শুরু থেকেই সক্রিয়ভাবে অংশ নেন। ১৬ জুলাই বিকেলে চট্টগ্রাম নগরের ষোলশহর স্টেশনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্ব নির্ধারিত বিক্ষোভ কর্মসূচি ছিলো। কিন্তু নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগ আগেই স্টেশন চত্তর দখলে নেয়। সংঘর্ষ এড়াতে শিক্ষার্থীরা এক কিলোমিটার দুরে মুরাদপুরে সমবেত হয়। বিকেল পৌনে তিনটা দিকে ছাত্রলীগ ও যুবলীগ নেতারা শিক্ষার্থীদের উপর হামলা চালালে সংঘর্ষের সূত্রপাত ঘটে। এ সময় ছাত্রলীগ-যুবলীগের অন্তত আট সদস্যকে প্রকাশ্যে অস্ত্র হাতে গুলি ছুঁড়তে দেখা যায়। ওইদিন অস্ত্রধারীদের গুলিতে ওয়াসিমসহ তিনজনের মৃত্যু হয়। আহত হয় অন্তত দেড়শ ছাত্র-জনতা।

নিহত ওয়াসিম আকরামের সৌদি প্রবাসী বাবা শফিউল আলম ও মা জ্যোৎস্না আক্তার। দুই ভাই ৩ বোনের মধ্যে ওয়াসিম দ্বিতীয়। তিনি ২০১৭ সালে কক্সবাজারের পেকুয়ার সদর ইউনিয়নের মেহেরনামা উচ্চ বিদ্যালয়ের থেকে এসএসসি এবং ২০১৯ সালে বাকলিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে তিনি চট্টগ্রাম কলেজের সমাজ বিজ্ঞান বিভাগে অনার্সে ভর্তি হয়। তৃতীয় বর্ষের পরীক্ষা শেষে রেজাল্টের অপেক্ষায় ছিলেন ওয়াসিম। কিন্তু সেই রেজাল্ট প্রকাশের আগেই অস্ত্রধারীদের গুলিতে নিহত হন। ওয়াসিম চট্টগ্রাম কলেজের ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ছিলেন।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।