ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪৩১, ২৩ আগস্ট ২০২৪, ১৭ সফর ১৪৪৬

বিনোদন

বন্যার্তদের জন্য তারকাদের আহ্বান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
বন্যার্তদের জন্য তারকাদের আহ্বান

স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে দেশের ফেনী, নোয়াখালী, কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন জেলা। এই অবস্থায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তারকারাও।

দেশের বন্যা পরিস্থিতি নিয়ে দুদিন ধরেই সোচ্চার নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। দেশবাসীকে বন্যার্তদের পাশে থাকার আহ্বান জানিয়ে সবশেষ পোস্টে ফারুকী লেখেন, মনে করেন আমরা যুদ্ধে আছি। তাহলে কি করতাম? সবাই মিলে ঝাঁপাইয়া পড়তাম। তাহলে চলেন এখনও তাই করি। নৌ-সেনা-বিমান বাহিনীর ভাই-বোনেরা, লেটস স্টেপ আপ। রেসকিউ বোট-কার্গো বিমান যা কিছু আছে তা নিয়ে দ্রুত উদ্ধারের গতি বাড়াই চলেন। কথা বলে যা জানলাম, মানুষের এই মুহূর্তে প্রয়োজন রেসকিউ বোট। লাখো মানুষ উদ্ধার করা একটা হারকুলিয়ান টাস্ক। বাট লেটস ডু ইট। দূর্গত এলাকার কাছে-দুরে যেখানে যত স্পিডবোট- ইঞ্জিন নৌকা আছে, সেগুলা নিয়া ঝাঁপাইয়া পড়ি চলেন। কিন্তু লাইফ জ্যাকেট না নিয়ে কেউ যাবেন না দয়া করে। বিপদ আমাদের কেবল একতাবদ্ধই করবে। নো ওয়ান ক্যান ব্রেক আস।

সংগীতশিল্পী আসিফ লেখেন, বন্যা অ্যালার্ট। উজানের পানি স্বাগতম, পলি মাটি আমাদের। হাতে হাত রেখে ষড়যন্ত্রের বন্যা মোকাবেলা করবো। ইনশাআল্লাহ।

বন্যাদুর্গত এলাকার বেশকিছু আশ্রয়কেন্দ্রের হটলাইন নম্বর শেয়ার করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। সেইসঙ্গে সবাইকে সতর্ক করেছেন অভিনেতা। বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে লেখেন, আসুন আমরা সবাই বানভাসি মানুষের পাশে দাঁড়াই।

নির্মাতা অমিতাভ রেজা লেখেন, নির্লজ্জের মতো এখনই সব দাবী নিয়ে না দাঁড়াই, আগে দেশ বাঁচাই, এরকম বন্যা দেখে নাই বাংলাদেশ। অন্যকে দাঁড়াতে না বলে নিজে দাঁড়ান। প্যানিক করবেন না, বর্তমান সরকারকে সাহায্য করেন।

অভিনেত্রী শাহনাজ খুশি লেখেন, বন্যার্ত মানুষের চোখ, সে চোখের নিরব আর্তনাদ মানসিকভাবে অসুস্থ করে ফেললো। খরা-বন্যা আসে যায়, কিন্তু কিছু কিছু দিন- ছবি, কিছু কিছু সময়কাল স্বাভাবিকতা ব্যাহত করে সব সময়! অসহায় লাগছে! যারা পরিস্থিতি মোকাবেলা করছেন তাদের প্রানান্ত শুভ কামনা।

ফেনী, নোয়াখালীসহ বন্যাদুর্গত অন্য অঞ্চলের প্রতি সহানুভূতি জানিয়েছেন অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। তিনি লেখেন, আসুন সবাই নিজ নিজ জায়গা থেকে বন্যার্ত মানুষের পাশে দাঁড়াই।

বন্যার্ত শিশুর ভাইরাল হওয়া ছবিটি বেশি শেয়ার করছেন তারকারা। যদিও দাবি করা হচ্ছে ছবিটি কৃত্রিমভাবে তৈরী। জায়েদ, পরীসহ বহু তারকা ছবিটি শেয়ার করেছেন। পরী এই ছবিটি শেয়ার করে লেখেন, আল্লাহ! কী করবো আমি! বুকের ভিতর দুমড়ে মুচড়ে যাচ্ছে। এই চোখের দিকে তাকিয়ে কী করে ঘুমাবো! আল্লাহ তুমি সহায় হও। কেউ নাই আর এখন। আমি যাবো। আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে যা করার করবো ইনশাআল্লাহ।

একই ছবি জায়েদ খান শেয়ার করে লেখেন, কোন ভাবেই সহ্য করার মতো না। এটা দেখার পর মানুষ কীভাবে থাকে। বুকের ভেতরটা কাঁদছে যতবার দেখছি। আল্লাহ আপনি এই মাসুম বাচ্চার মুখের দিকে তাকিয়ে সকল বন্যাবাসী মানুষদের হেফাজত করেন।

দৃশ্যমাধ্যম শিল্পী সমাজের ব্যানারে ছাত্র-জনতার আন্দোলনেও বিশেষ ভূমিকা রেখেছিলেন দেশের তারকারা। বন্যা দুর্গত মানুষের পাশেও দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন তারা। বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে দৃশ্যমাধ্যম শিল্পী সমাজের ভার্চুয়াল ব্যানার শেয়ার করেছে নাজিয়া হক অর্ষা লেখেন, আসুন, আমরা সবাই সবার পাশে দাঁড়াই।

দৃশ্যমাধ্যম শিল্পী সমাজের ভার্চুয়াল ব্যানারটি শেয়ার করেছেন ছাত্র-জনতার আন্দোলনে সরব ভূমিকা পালন করা জনপ্রিয় দুই অভিনেত্রী আজমেরী হক বাঁধন ও জাকিয়া বারী মম।

‘গেট আপ স্ট্যান্ড আপ’র ব্যানারে ছাত্র-জনতার আন্দোলনে এক হয়ে রাস্তায় নেমেছিলেন বাংলাদেশের সংগীতশিল্পী ও মিউজিশিয়ানরা। বন্যার্তদের সহায়তায় এবারও তারা ঐক্যবদ্ধ হলেন একই ব্যানারের ছায়াতলে। ‘চলুন এবার বন্যার্তদের পাশে দাঁড়াই’- স্লোগানে ফান্ড সংগ্রহ করছেন তারা। জানিয়েছেন, আগামী তিনদিন (২৪ আগস্ট পর্যন্ত) আপনাদের পাঠানো ডোনেশন সংগ্রহ করবো এবং যত দ্রুত সম্ভব সাহায্য নিয়ে পৌঁছে যাবো বন্যা কবলিত গ্রামে।

এছাড়াও চিত্রনায়িকা অপু বিশ্বাস, শবনম বুবলী, চিত্রনায়ক নিরব, নায়িকা তমা মির্জা, অভিনেত্রী তাসনিয়া ফারিণ, ইয়াশ রোহানসহ বহু তারকা বন্যার্তদের উদ্ধারে ক্রমাগত পোস্ট দিচ্ছেন। এছাড়া নিজেদের সামর্থ অনুযায়ী সবাইকে পাশে দাঁড়ানোর আহ্বানও জানাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।