ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সেই নবজাতকের পরিবারের পাশে বিএনপির প্রতিনিধি দল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
সেই নবজাতকের পরিবারের পাশে বিএনপির প্রতিনিধি দল

ময়মনসিংহ: ত্রিশালে ট্রাকচাপায় নিহত মায়ের গর্ভ ফেটে জন্ম নেওয়া সেই নবজাতকের পরিবারের সঙ্গে দেখা করেছে বিএনপির তিন সদস‍্যের একটি প্রতিনিধি দল।  
 
বুধবার (২০ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে ত্রিশাল উপজেলার রায়মনি গ্রামে নিহতদের কবর জিয়ারত করে তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সার্বক্ষণিক খোঁজ খবর রাখার আশ্বাস দেন প্রতিনিধিরা।

 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এ নবজাতকের পরিবারের সঙ্গে দেখা করে খোঁজ খবর নেওয়া হয় বলে জানান প্রতিনিধি দলের সদস‍্যরা।  

প্রতিনিধি দলের সদস‍্যরা হলেন- বিএনপির মিডিয়া সেলের অন‍্যতম সদস্য আতিকুর রহমান রুমন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব‍্যারিস্ট‍ার মীর হেলাল ও নির্বাহী সদস‍্য (দপ্তরে সংযুক্ত) মো. আবদুস সাত্তার পাটোয়ারী।   

পরে বিএনপির প্রতিনিধি দল ওই নবজাতককে দেখতে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে যান।  

এসময় প্রতিনিধি দলের সঙ্গে আরও উপস্থিত ছিলেন মাসুদ রানা লিটন, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড‍্যাব) ময়মনসিংহ মহানগর শাখার সদস‍্য সচিব ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের কোর্ডিনেটর ডা. মো. সায়েম মনোয়ার, ময়মনসিংহ মহানগর ছাত্রদলের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক বিভাগীয় সহ-সভাপতি নাইমুল করিম লুইন।  

গত শনিবার (১৬ জুলাই) বিকেল পৌনে ৩টার দিকে ত্রিশালের কোর্ট ভবন এলাকায় রাস্তা পার হওয়ার সময় ট্রাকচাপায় প্রাণ হারান অন্তঃসত্ত্বা রত্না বেগম (৩২), তার স্বামী জাহাঙ্গীর আলম (৪০) এবং তাদের ছয় বছরের মেয়ে সানজিদা।  

এ সময় মালবাহি ট্রাকের একটি চাকা ওই অন্তঃসত্ত্বা নারীর বুকের ওপর দিয়ে চলে গেলে পেট ফেটে জন্ম নেয় এক কন্যা সন্তান। শিশুটির এবাদত (৮) ও জান্নাত আক্তার (১০) নামে দুই ভাইবোন জীবিত আছে।

এ ঘটনার পর থেকে বিষয়টি নিয়ে তোলপাড় সৃষ্টি হয় দেশজুড়ে।  

আরও পড়ুন: 

ট্রাকচাপায় অন্তঃসত্ত্বার মৃত্যু হলেও বেঁচে গেল গর্ভের সন্তান
সেই নবজাতকের দায়িত্ব নিলেন ডিসি
যেমন আছে সড়ক দুর্ঘটনার পর জন্ম নেওয়া নবজাতক    
ময়মনসিংহের সেই শিশুর ক্ষতিপূরণ-কল্যাণ নিশ্চিতে রিট
গর্ভ ফেটে জন্ম নেওয়া সেই নবজাতকের বয়স আজ ৩ দিন 
ট্রাকচাপায় ৩ জন নিহত হওয়ার ঘটনায় মামলা, গ্রেফতার হয়নি কেউ
গর্ভ ফেটে জন্ম নেওয়া সেই নবজাতক মমেক হাসপাতালে

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।