ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জিতল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জিতল ইংল্যান্ড

ইংল্যান্ডের হয়ে লড়াই করলেন কেবল দাভিদ মালান ও মঈন আলী। আর কেউ বেশিক্ষণ টিকতে পারেননি ব্যাট হাতে।

লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া ভালোই লড়াই করে। তবে শেষ পর্যন্ত হারতে হয় তাদের।  

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ রানে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড। প্রথম ম্যাচেও সমান রানে জয়লাভ করে সফরকারীরা। শেষ ম্যাচে শুক্রবার (১৪ অক্টোবর) মুখোমুখি হবে দুই দল।

ক্যানবেরায় বুধবার (১২ অক্টোবর) টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে মালানের দুর্দান্ত ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে ইংলিশরা। রান তাড়ায় খেলতে নেমে স্বাগতিকরা বেশ ভালোই লড়াই করে। তবে শেষ পর্যন্ত আর পারেনি। ১৭০ রানেই থামতে হয় তাদের।  

গত ম্যচে দারুণ শুরু করা জস বাটলার ও অ্যালেক্স হেলস এই ম্যাচে ব্যর্থ হন। হেলস ৪ রানে ফেরার পর বাটলার ফেরেন ১৭ রানে। এরপর একপ্রান্তে ঝড় তোলেন মালান। কিন্তু অপরপ্রান্তে বেন স্টোকস ৭ ও হ্যারি ব্রুক ১ রানে উইকেট হারান। তবে মালানকে সঙ্গ দিয়ে ৫২ বলে ৯২ রানের দারুণ জুটি গড়ে দলকে ম্যাচে ফেরান মঈন আলী।

পঞ্চাশের কাছাকাছি গিয়ে উইকেট হারান মঈন আলী। ৪৪ রানে অ্যাডাম জাম্পার শিকার হন তিনি। শেষদিকে গিয়ে উইকেট হারান দুর্দান্ত ইনিংস খেলা মালান। ৭ চার ও ৪ ছক্কায় ৮২ রান সংগ্রহ করেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে ৩৪ রানে ৩ উইকেট নেন স্টয়নিস। জাম্পা নেন জোড়া উইকেট।

রান তাড়ায় খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি অস্ট্রেলিয়া। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ দ্রুত উইকেট হারান। তিনে নামা ম্যাক্সওয়েলের ব্যাট থেকেও রান আসেনি। এরপর দলের হাল ধরেন মার্শ ও স্টয়নিস। ২২ রানে স্টয়নিস বিদায় নেওয়ার পর ২৯ বলে ৪৫ রান করে উইকেট হারান মার্শও।

শেষদেকি ১৮ বলে অস্ট্রেলিয়ার দরকার ছিল ৩৪ রান। ঝড়ো ইনিংস খেলা টিম ডেভিড অবশ্য থেমে গিয়ে জয়ের আশা শেষ করে দেয় অস্ট্রেলিয়ার। ফেরার আগে ২১ বলে ৪০ রানের ইনিংস খেলেন তিনি। পরে ম্যাথু ওয়েড ও প্যাট কামিন্স লড়াই করলেও কাঙ্ক্ষিত রান তুলতে পারেনি। হারতে হয় ৮ রানে।  

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।