ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

৪৮ মাসে হবে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
৪৮ মাসে হবে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

দীর্ঘদিন ধরে শোনা যাচ্ছিল শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের কথা। অবশেষে এটি তৈরিতে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর হয়েছে।

বুধবার রাজধানীর এক অভিজাত হোটেলে পপুলাস আর্কিটেক্টচারের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

কাজ শুরু হওয়ার ৩০ মাসের ভেতরে শেষ হবে পূর্বাচল অবস্থিত শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণ। এরপর আরও এক বছর স্টেডিয়াম নিজেদের আয়ত্তে রেখে ত্রুটি ও রক্ষণাবেক্ষণের কাজ করবে নির্মাণ প্রতিষ্ঠান পপুলাস আর্কিটেক্টচার।  

বিসিবির পক্ষে সিইও নিজামউদ্দিন চৌধুরি সুজন চুক্তিতে স্বাক্ষর করেন ও পপুলাসের পক্ষ থেকে পরিচালক অ্যান্ড্রু জেমস স্বাক্ষর করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রিকেট অপারেশান্সের চেয়ারম্যান জালাল ইউনুস এবং বোর্ড পরিচালক আকরাম খান।  

চুক্তি শেষে সুজন বলেছেন, ‘আমরা এখানে একটা লক্ষ্য নিয়েছি যেখানে প্রথম ছয় মাস হবে ড্রয়িং ডিজাইন। এটা প্রথম ধাপ। দ্বিতীয় ধাপে রয়েছে ৩০ মাস। বাকি ১২ মাস কাজের কোনো সমস্যা থাকতে সেগুলো সংশোধন করা হবে। সব মিলিয়ে আটচল্লিশ মাস লাগবে কাজ শেষ করতে। ’

তিনি বলেন, ‘ডিজাইন চেঞ্জের বিষয়েও কিন্তু আপনাদেরকে প্রেজেন্টেশনে বলেছে। এখানে আমাদের যে কনসেপ্টটা দেয়া হয়েছে সেটা হচ্ছে একটি নৌকা। ‘দ্যা বোট’ হচ্ছে কনসেপ্ট। তাই এটাকে কেন্দ্র করে ওরা কাজ করবে এবং ওর মধ্য থেকেই ফাইনাল ডিজাইন টা আসবে। আমাদের একটা টার্গেট আছে, সেটার উপর ভিত্তি করে ওরা কাজটা করছে। তবে কি পরিমানে খরচ হতে পারে সেটা আমাদের ফাইনাল ডিজাইন না হওয়া পর্যন্ত এখনই আমরা বলতে পারছি না। ’

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।