ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রতিনিয়ত নতুন কিছু শিখছে ক্রিকেটাররা : শ্রীরাম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
প্রতিনিয়ত নতুন কিছু শিখছে ক্রিকেটাররা : শ্রীরাম

হারের বৃত্তে বাংলাদেশ দল বন্দি অনেকদিন ধরেই। ত্রিদেশীয় সিরিজের সব ম্যাচ হারের পর আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচও হেরেছে সাকিব আল হাসানের দল।

এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। এখন অপেক্ষায় বিশ্বকাপে বাংলাদেশের মূল লড়াই শুরুর।  

এর আগে আজ থেকে ব্রিজবেনে অনুশীলন শুরু করেছে টাইগাররা। নতুন টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরাম এতদিন দল নিয়ে ‘পরীক্ষা’ চালাচ্ছিলেন বলে শোনা যাচ্ছিল। এখন তিনি নিজের একাদশ খুঁজে পেয়েছেন বলে জানিয়েছেন। সঙ্গে সাংবাদিকদের বলেছেন, প্রতিনিয়তই শিখছেন ক্রিকেটাররা।  

শ্রীরাম বলেন, ‘ফলাফল আমাদের পক্ষে আসছে না, এটা নিয়ে আসলে কিছু বলতে চাইছি না। তবে ড্রেসিংরুমের পরিস্থিতি ঠিকঠাকই আছে। দলের সবাই ফুরফুরে মেজাজে আছে, সবাই ইতিবাচক। ছেলেরা প্রতিনিয়তই নতুন কিছু শিখছে। ’

‘তারা নিজেদের মধ্যে কথা বলে নিচ্ছে, বিশেষ করে সাকিব সবার সাথেই কথা বলছে। মিটিংয়ে খেলোয়াড় থেকে শুরু করে কোচেরা নিজেদের মতামত জানাচ্ছে যেটা আমাদের জন্য খুবই ভালো দিক। ’

এবার বিশ্বকাপের সুপার টুয়েলভে সরাসরি খেলছে বাংলাদেশ দল। ২৪ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে টাইগাররা। পাঁচ ম্যাচের মধ্যে কয়টি জিততে পারবে বাংলাদেশ? শ্রীরাম বলছেন, তিন ম্যাচ জেতা সম্ভব। তবে সঙ্গে তিনি মনে করিয়ে দিয়েছেন বাস্তবতাও।  

শ্রীরাম বলেছেন, ‘পাঁচটা ম্যাচের মধ্যে তিনটা ম্যাচ জেতা সম্ভব। তবে আমাদের বাস্তবতা মানতে হবে। ক্রুশাল মোমেন্টে ছোট ছোট ব্যাপারগুলোই ম্যাচের পার্থক্য গড়ে দেয়। আমাদের এই ব্যাপারে আরো সতর্ক থাকতে হবে। একসাথে সব ম্যাচ নিয়ে না ভেবে ম্যাচ বাই ম্যাচ আমাদের এগিয়ে যেতে হবে। ’

বাংলাদেশ সময় : ১৫২৬, অক্টোবর ২০, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।