ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্যাম কারানের ৫ উইকেটে বিধ্বস্ত আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
স্যাম কারানের ৫ উইকেটে বিধ্বস্ত আফগানিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের শুরুটা হয় বিবর্ণ। ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে দলের হয়ে লড়াইয়ের চেষ্টা করেন ইবরাহিম জাদরান ও উসমান গনি।

কিন্তু ইংলিশ বোলারদের দারুণ বোলিংয়ে খুব বেশি সংগ্রহ করতে পারেনি তারা।

শনিবার বিশ্বকাপের সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে পার্থ স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারের দুই বল আগেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে আফগানিস্তান। ইংলিশদের ছুড়ে দেয় মাত্র ১১৩ রানের লক্ষ্য।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনার হযরতউল্লাহ জাজাই ৭ ও রহমানুল্লাহ গুরবাজ ১০ রানে বিদায় নেন। এরপর প্রতিরোধ গড়েন ইবরাহিম জাদরান ও উসমান গনি। ইবরাহিমকে বিদায় করে তাদের ২৮ বলে করা ২৭ রানের জুটি ভেঙে দেন স্যাম কারান। ৩২ বলে ৩২ রান করে উইকেট হারান আফগান এই ব্যাটার।  

উসমান গনি একপ্রান্তে থিতু হয়ে থাকলেও অপরপ্রান্তে একে একে উইকেট হারান নজিবউল্লাহ জাদরান (১৩), মোহাম্মদ নবি (৩), আজমতউল্লাহ ওমরজাই (৮), রশিদ খান (০) ও মুজিব উর রহমান (০)। শেষ ওভারে এসে থিতু হয়ে থাকা উসমানকেও বিদায় করেন স্যাম কারান। তিনি ফেরেন ৩০ রান করে। একই ওভারে ফজল হক ফারুকি ০ রান করে ফিরলে ১১২ রানেই থামে আফগানদের ইনিংস।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।