ঢাকা, শনিবার, ৫ আশ্বিন ১৪৩১, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

৫ উইকেট নিয়ে স্যাম কারানের একাধিক রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
৫ উইকেট নিয়ে স্যাম কারানের একাধিক রেকর্ড

আফগানিস্তানকে হারিয়ে জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে পথচলা শুরু করলো ইংল্যান্ড। এই জয়ে সবচেয়ে বড় অবদান রাখেন দলটির পেসার স্যাম কারান।

মাত্র ১০ রান খরচায় তিনি তুলে নেন ৫ উইকেট। এই ফাইফারে তিনি গড়েন কয়েকটি রেকর্ডও।  

ইংল্যান্ডের জার্সিতে টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো পাঁচ উইকেট পাওয়া বোলার এখন কারান। এর আগে ২ রানে ৪ উইকেট নিয়ে সেরার রেকর্ডটি ছিল আদিল রশিদের। শুধু টি-টোয়েন্টি নয়, বরং ওয়ানডেতেও ইংলিশদের হয়ে ৫ উইকেট নেওয়া প্রথম বোলার এখন কারান।

বিশ্বকাপের এবারের আসরেও প্রথম বোলার হিসেবে ৫ উইকেট নিয়েছেন তিনি। এছাড়া পুরো বিশ্বকাপের ইতিহাসে ১০ রানে ৫ উইকেট নিয়ে চতুর্থ সেরা বোলিং করেছেন তিনি। এই তালিকায় শীর্ষে আছেন শ্রীলঙ্কার স্পিনার অজান্তা মেন্ডিস। ৮ রানে ৬ উইকেট নিয়ে তিনি এই কীর্তি গড়েন।

শনিবার হোবার্টে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে আফগানিস্তান। বল করতে এসে কারান প্রথম ওভারে কোনো উইকেট না পেলেও খরচ করেন মাত্র ৫ রান। নিজের পরের তিন ওভারে সমান রান দিয়ে ৫ উইকেট তুলে নিয়ে আফগানিস্তানকে অল্প রানে আটকে দেন তিনি। মাত্র ১১২ রানে অলআউট হাওয়া আফগানিস্তানকে ম্যাচটিতে ৫ উইকেটে হারিয়েছে ইংলিশরা।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।