ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কার সহজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
শ্রীলঙ্কার সহজ জয়

সুপার টুয়েলভে উঠে প্রথম ম্যাচেই ধাক্কা খেল আয়ারল্যান্ড। বিশ্বকাপের মূল মিশনে পা রেখে শুরুটা ভালো করতে পারেনি অ্যান্ড্রু ব্যালবার্নির দল, প্রথম ব্যাট করে শ্রীলঙ্কাকে ১২৯ রানের লক্ষ্য দেয় তারা।

সহজ লক্ষ্য তাড়ায় ৫ ওভার হাতে রেখেই ম্যাচ জিতেছে দাসুন শানাকার দল।

রান তাড়া করতে নেমে নবম ওভারে দলীয় ৬৩ রানে আউট হন ধনঞ্জয়া ডি সিলভা। তিনি করেন ২৫ বলে ৩১। এরপর অবিচ্ছিন্ন ৭০ রানের জুটি গড়ে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন কুশল মেন্ডিস ও চারিথ আসালাঙ্কা। ৪৩ বলে ৬৮ রানের হার না মানা ইনিংস খেলেন কুশল মেন্ডিস। ৩১ রানে অপরাজিত থাকেন আসালাঙ্কা।  

এর আগে, নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৮ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। হ্যারি টেক্টর ৪২ বলে ৪৫ ও পল স্টারলিং ২৫ বলে ৩৪ রানের ইনিংস খেলেন। জর্জ ডকরেল ১৪ ও লরকান টাকার ১০ রান করেন। এ ছাড়া আর কোনো আইরিশ ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।

শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও মহেস থিকসানা দুটি করে উইকেট পান। বিনুরা ফার্নান্দো, লাহিরু কুমারা ও চামিকা করুণারত্নের শিকার একটি করে উইকেট। ৪৩ বলে অপরাজিত ৬৮ রানের ম্যাচজয়ী ইনিংস খেলে ম্যাচসেরার পুরষ্কার জিতেছেন কুশল মেন্ডিস।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।