ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিলেটকে প্রথম হারের স্বাদ দিয়ে টানা দুই জয় কুমিল্লার

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
সিলেটকে প্রথম হারের স্বাদ দিয়ে টানা দুই জয় কুমিল্লার ছবি : উজ্জ্বল ধর

চট্টগ্রাম থেকে : শুরুতে সিলেটের টপ-অর্ডার ব্যর্থ হলো পুরোপুরি। পরে হাল ধরলেন থিসারা পেরেরা ও ইমাদ ওয়াসিম।

দুজনের কল্যাণে সিলেট পেলো চ্যালেঞ্জিং সংগ্রহ। পরে আবারও ঝড় তুললেন লিটন দাস। মাঝে কিছুটা বিপদে পড়লেও শেষ অবধি জয় পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।  

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিলেট স্ট্রাইকার্সকে ৫ উইকেটে হারিয়েছে তারা। শুরুতে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৩৩ রানের সংগ্রহ পায় সিলেট। জবাব দিতে নেমে ৬ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় কুমিল্লা।  

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি সিলেট স্ট্রাইকার্সের। ৬ বলে ৭ রান করে হাসান আলির বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরত যান মোহাম্মদ হারিস। এই ধাক্কা সামলে উঠার আগেই আউট হয়ে যান ব্যাটিং অর্ডারে উন্নতি হওয়া আকবর আলি।  

২ বলে ১ রান করেন তিনি। এরপর ৮ বলে ৯ রান করে হাসান আলির বলে উইকেটের পেছনে ক্যাচ যায় জাকির হাসানের। আম্পায়ার শুরুতে নট আউট দেন। কিন্তু তৃতীয় আম্পায়ারের কাছে গিয়ে সিদ্ধান্ত বদলে যায়। মাঠ ছাড়ার সময় ক্ষুব্ধ দেখা যায় জাকিরকে।  

স্কোরকার্ডে ৫০ রান তোলার আগেই পাঁচ উইকেট হারানো সিলেট পরে আর পথ খুঁজে পায়নি। দলটির পক্ষে ১৯ বলে ১৩ রান করেন শান্ত, ১৫ বলে ১৬ রান আসে মুশফিকুর রহিমের ব্যাট থেকে। ৫৩ রানে ৭ উইকেট হারানোর পর দলের হাল ধরেন থিসারা পেরেরা ও ইমাদ ওয়াসিম।  

দুজন মিলে ৮০ রানের জুটি গড়েন। ৩ চার ও ১ ছক্কায় ৩১ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন ইমাদ ওয়াসিম। ২ চার ও ছক্কায় ৩২ বলে ৪৪ রান করেন থিসারা পেরেরা। কুমিল্লার সামনে তাতে ১৩৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহই দাঁড় করিয়েছে সিলেট স্ট্রাইকার্স।  

জবাব দিতে নেমে ফের কুমিল্লাকে দুর্দান্ত শুরু এনে দেন লিটন দাস। ৩৭ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি। মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে লিটন গড়েন ৫৭ রানের জুটি। ১৮ বলে ১৫ রান করে রিজওয়ান রান আউট হন। ৭ চার ও ৪ ছক্কায় মাশরাফি বিন মুর্তজার বলে ৪২ বলে ৭০ রান করে আউট হন লিটন।  

ছয় রানের ভেতর ৩ উইকেট হারিয়ে মাঝে অবশ্য কিছুটা বিপদেই পড়ে গিয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে জনাথন চার্লস ও মোসাদ্দেক হোসেন মিলে ম্যাচ শেষ করে আসেন। এ নিয়ে টানা দুই ম্যাচ জিতলো কুমিল্লা, আসরে প্রথম হারের স্বাদ পায় সিলেট।  

বাংলাদেশ সময় : ২১৫৯ ঘণ্টা, ১৭ জানুয়ারি, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।