ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: খুনিদের ফাঁসির দাবিতে গাজীপুরে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: খুনিদের ফাঁসির দাবিতে গাজীপুরে মানববন্ধন

গাজীপুর: সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদে খুনিদের ফাঁসির দাবিতে গাজীপুরে মানববন্ধন ও স্মারক লিপি দেওয়া হয়েছে। নাদিম বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ছিলেন।

রোববার (১৮ জুন) দুপুরে শ্রীপুর উপজেলায় কর্মরত সাংবাদিকদের উদ্যোগে উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হয়।

শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি আমাদের সময়ের শ্রীপুর প্রতিনিধি আব্দুল লতিফের সভাপতিত্বে আজকের পত্রিকার শ্রীপুর প্রতিনিধি মো. রাতুল মণ্ডলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বণিক বার্তার শ্রীপুর প্রতিনিধি মাহফুল হাসান হান্নান, ইনকিলাবের শ্রীপুর প্রতিনিধি আব্দুল মতিন, দিনকালের প্রতিনিধি বশির আহমেদ কাজল, এশিয়ান টেলিভিশনের কবির সরকার, আজকের খবরের জামাল উদ্দিন, সিহাব খান ও এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম খান প্রমুখ।

এ সময় শ্রীপুর উপজেলায় কর্মরত বিভিন্ন অনলাইন নিউজপোর্টাল, পত্রিকা ও টেলিভিশনের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান।

গত ১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।