ঢাকা, শনিবার, ২৬ শ্রাবণ ১৪৩১, ১০ আগস্ট ২০২৪, ০৪ সফর ১৪৪৬

জাতীয়

ড. ইউনূসের নেতৃত্বাধীন সরকারের প্রতি পূর্ণ সমর্থন যুক্তরাজ্যের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
ড. ইউনূসের নেতৃত্বাধীন সরকারের প্রতি পূর্ণ সমর্থন যুক্তরাজ্যের ড. মুহাম্মদ ইউনূস ও যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী ডেভিড ল্যামি

ঢাকা: নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকারকে স্বাগত জানিয়েছেন যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী ডেভিড ল্যামি।

শুক্রবার (৯ আগস্ট) যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী ডেভিড ল্যামি সদ্য গঠিত অন্তর্বর্তী সরকারকে স্বাগত জানিয়ে এক বিবৃ‌তিতে বলেন,  প্রফেসর মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে গঠিত বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে যুক্তরাজ্য স্বাগত জানায়।

অন্তর্বর্তী সরকারের ওপর যুক্তরাজ্যের পূর্ণ সমর্থন রয়েছে, যা বাংলাদেশের জনগণের স্বার্থে শান্তি এবং শৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ করবে। আমরা যেকোনো ধরনের সহিংসতা ও প্রাণহানি রোধে সবাইকে আহ্বান জানাই। জবাবদিহি ও একটি অন্তর্ভুক্তিমূলক গণতান্ত্রিক ভবিষ্যতের দিকে শান্তিপূর্ণ যাত্রা বাংলাদেশের জনগণের প্রাপ্য।

প্রসঙ্গত, ৮ আগস্ট অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। তার নেতৃত্বে ১৭ সদস্যের অন্তর্বর্তী সরকার গঠন ক‌রা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
টি আর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।