ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

জাতীয়

সিলেটের ৬ পয়েন্টে নেমেছে ট্রাফিক পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
সিলেটের ৬ পয়েন্টে নেমেছে ট্রাফিক পুলিশ

সিলেট: টানা ছয়দিন পর সিলেট নগরের সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজে যোগ দিয়েছে ট্রাফিক পুলিশ। প্রথম দিনে বৈরী আবহাওয়ার মধ্যেও সড়কে যানবাহন নিয়ন্ত্রণে অর্ধশতাধিক পুলিশ ফোর্স কাজ করছে।

সোমবার (১২ আগস্ট) সকাল থেকে নগরের ছয়টি পয়েন্টে ট্রাফিক পুলিশের সদস্যরা দায়িত্ব পালন করছেন। আম্বরখানা, জিন্দাবাজার, চৌহাট্টা, সুবহানীঘাট, কোর্ট পয়েন্ট ও সিটি পয়েন্টে ট্রাফিকিং কার্যক্রম শুরু হয়েছে।

এ দিন সকালে সরেজমিনে ট্রাফিক কার্যক্রম পরিদর্শন ও সড়কে শৃঙ্খলা রক্ষায় থাকা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তাদের ধন্যবাদ জানান সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কমিশনার জাকির হোসেন খান।  

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রতিটি পয়েন্টে ৮ জন করে পুলিশ ট্রাফিকের দায়িত্বে রয়েছেন। তাদের নেতৃত্বে উপকমিশনার (ট্রাফিক), অতিরিক্ত উপকমিশনার (ট্রাফিক), সহকারী কমিশনার (ট্রাফিক) ও ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) সড়কে শৃঙ্খলা নিয়ন্ত্রণে তদারকিতে রয়েছেন।

তিনি বলেন, পুলিশ সদস্যরা ক্রমান্বয়ে কাজে যোগ দিচ্ছেন। যে কারণে পর্যায়ক্রমে সদস্য সংখ্যাও বাড়বে, সেই সঙ্গে কাজের পরিধিও বাড়ানো হবে।

সাইফুল ইসলাম আরও বলেন, এই ছয়টি পয়েন্ট ছাড়াও নগরের নাইওরপুর উপশহর, শিবগঞ্জ, টিলাগড়, মেজরটিলা, সুরমা গেইট পর্যন্ত ট্রাফিক পুলিশ দায়িত্ব পালন করে থাকে। নগরের অভ্যন্তরে লামাবাজার, রিকাবিবাজার, জিতু মিয়ার পয়েন্ট, নয়াসড়ক, শাহী ঈদগাহ, মদীনা মার্কেট, সুনামগঞ্জ সড়কে টুকেরবাজার তেমুখী পয়েন্টে পর্যন্ত, উপশহর থেকে হুময়ন রশিদ চত্বর, কদমতলী, দক্ষিণ সুরমার চন্ডিপুল পর্যন্ত ট্রাফিক পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করে থাকে।

সরেজমিনে দেখা গেছে, সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত সিলেট নগরে কখনো ভারী আবার কখনো গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত রয়েছে। এরমিধ্যেই যানবাহন নিয়ন্ত্রণে সড়কে কাজ করছেন ট্রাফিক পুলিশের সদস্যরা। নগরের ব্যস্ততম কোর্ট পয়েন্ট, সিটি পয়েন্ট, বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্টা,  আম্বরখানা ও সুবহানীঘাট পয়েন্টে ট্রাফিক সার্জেন্টসহ ৮ জন করে পুলিশ সদস্য সড়কে যানবাহন নিয়ন্ত্রণে কাজ করতে দেখা যায়। তাদের সঙ্গে স্কাউট সদস্যদেরও যানবাহন নিয়ন্ত্রণে কাজ করতে দেখা গেছে।

রোববার (১১ আগস্ট) বিকেলে স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে আন্দোলনরত পুলিশ সদস্যদের প্রতিনিধিদলের বৈঠক হয়। স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে বৈঠকের পর কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন ১১ দফা দাবিতে আন্দোলনরত পুলিশ সদস্যরা। ওই বৈঠকে পুলিশের ইউনিফর্ম ও লোগোয় পরিবর্তন আনার সিদ্ধান্ত হয়েছে। এর আগে বেশকিছু দাবিতে গত ৬ আগস্ট থেকে কর্মবিরতির ঘোষণা দেয় বাংলাদেশ পুলিশের অধস্তন কর্মচারী সংগঠন।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।