ঢাকা, মঙ্গলবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

জাতীয়

বানের পানিতে কচুয়ার বেশ কয়েকটি গ্রাম প্লাবিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
বানের পানিতে কচুয়ার বেশ কয়েকটি গ্রাম প্লাবিত

চাঁদপুর: পার্শ্ববর্তী জেলা কুমিল্লার বানের পানি ঢুকে পড়েছে চাঁদপুরের কচুয়া উপজেলার আশ্রাফপুর ইউনিয়নে। যার ফলে ইউনিয়নের পিপলকরা, ভবানিপুর, সানন্দকড়া, রসুলপুরসহ বেশ কিছু গ্রামে প্লাবিত হয়েছে।

এমন পরিস্থিতিতে ঘর-বাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্রে উঠেছেন লোকজন। আবার অনেকে উঁচু এলাকায় আত্মীয়-স্বজনের বাড়িতে আশ্রয় নিচ্ছেন।

সোমবার (২৬ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত বন্যার পানি বাড়ার সঙ্গে সঙ্গে বন্যাকবলিত মানুষজন ঘর-বাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্র ঘোষণা করা পিপলকরা আব্দুল মজিদ স্কুল অ্যান্ড কলেজে ও পিপলকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নিচ্ছেন। তবে গবাদিপশু নিয়ে অনেকে পড়ছেন বিপাকে।

স্থানীয় বাসিন্দারা জানান, সোমবার সকাল থেকে কুমিল্লা জেলার বন্যার পানি আশ্রাফপুর ইউনিয়নে ঢুকতে শুরু করে। বিকেল থেকে পানির চাপ আরও বেড়ে যায়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সহযোগিতায় পানিবন্দি লোকদের আশ্রয়কেন্দ্র নিয়ে যাচ্ছে। তবে অনেক পরিবারের লোকজন গবাদিপশু নিয়ে পড়েছেন বিপাকে।

পিপলকরা গ্রামের বাসিন্দা ও স্থানীয় ইউপি সদস্য আবু সাঈদ জানান, হঠাৎ কুমিল্লার বন্যার পানি আমার ওয়ার্ডে ঢুকে পড়ায় মানুষজন বিপাকে পড়েছে। প্রশাসনের নির্দেশে এলাকার মানুষজনকে দ্রুত আশ্রয়ণকেন্দ্র আসার জন্য মাইকিং করা হচ্ছে। যারা বয়স্ক ও শিশু তাদের উদ্ধার করে আশ্রয়কেন্দ্র আনা হচ্ছে।

কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এহসান মুরাদ জানান, কুমিল্লার বন্যার পানিতে উপজেলার আশ্রাফপুর ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হচ্ছে। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের নির্দেশনা দেওয়া হয়েছে বন্যাকবলিত লোকদের নিরাপদে আশ্রয়কেন্দ্র আনার জন্য। যারা আশ্রয় নিয়েছে তাদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮১২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।