ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মেধাকে স্বীকৃতি দিতে হবে: মুনীর চৌধুরী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
মেধাকে স্বীকৃতি দিতে হবে: মুনীর চৌধুরী  অনুষ্ঠানে অতিথিরা

ঢাকা: ‘মেধার সদ্ব্যবহার করে বিজ্ঞান ও প্রযুক্তির উৎকর্ষতায় যে অভাবনীয় সাফল্য অর্জন করা যায়, তার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর। মেধাকে স্বীকৃতি দিতে হবে’

মঙ্গলবার (৩ নভেম্বর) বিজ্ঞান জাদুঘরে দুই মেধাবী প্রকৌশলীর সংবর্ধনা অনুষ্ঠানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রায় এক দশক পরিত্যক্ত থাকা তিনটি বিমানকে সংস্কার ও আধুনিকায়ন করে যান্ত্রিক আবহে উপস্থাপনে সফল অবদান রাখা মেধাবী অ্যারোনটিক্যাল প্রকৌশলী তানজিয়া রশিদকে সংবর্ধনা দেওয়া হয়।

বিজ্ঞান সহযোগিতায় গত চার মাস অক্লান্ত পরিশ্রমে অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ার তানজিয়া রশিদ ও তার সহযোগী পাইলট সালেকীন তাজ দু’টি কানাডিয়ান বিভার বিমানের আধুনিকায়ন কাজ সম্পন্ন করেন।  

অনুষ্ঠানে প্রকৌশলী তানজিয়া ও তার স্বামী মেরিন প্রকৌশলী রাইসুল হাসানকে বিজ্ঞান জাদুঘর থেকে মেধার স্বীকৃতি স্বরূপ সংবর্ধনা দেওয়া হয়।  

সংবর্ধনার জবাবে তানজিয়া রশিদ ও রাইসুল হাসান বলেন, আমাদের মেধা বাংলাদেশের উন্নয়নের পেছনে নিবেদিত করতে চাই। আমরা বিজ্ঞান জাদুঘরকে সমৃদ্ধ করতে চাই।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
এসএমএকে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।