ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কোনো ধর্ম নিয়ে কটূক্তি মোটেই গ্রহণযোগ্য নয়: ডিআইজি হাবিবুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
কোনো ধর্ম নিয়ে কটূক্তি মোটেই গ্রহণযোগ্য নয়: ডিআইজি হাবিবুর

ফরিদপুর: পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি (উপ-মহাপরিদর্শক) মো. হাবিবুর রহমান বলেছেন, ফ্রান্সে মহানবী মোহাম্মাদ (সা:)-কে অবমাননার ঘটনায় বাংলাদেশে আইনশৃ্ঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার কোনো আশঙ্কা নেই। তবে, কোনো ধর্ম নিয়েই কটূক্তি বা অবমাননা গ্রহণযোগ্য নয়।

তাই এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

ফরিদপুরে বেঁদে সম্প্রদায়ের মধ্যে খাদ্য ও পোশাক বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মঙ্গলবার (৩ নভেম্বর) বিকেলে এক সফরে ফরিদপুর শহরতলীর মুন্সীবাজার সংলগ্ন স্থানে বেঁদে সম্প্রদায়ের অস্থায়ী শিবির পরিদর্শন করেন তিনি। এ সময় তিনি তাদের তাদের খোঁজখবর নেন।

এ সময় তিনি বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর পাশে দাঁড়ানো আমাদের সবার কর্তব্য। এরই অংশ হিসেবে পুলিশ বাহিনীর পক্ষ থেকে বেঁদে সম্প্রদায়ের এ প্রান্তজনদের পাশে দাঁড়িয়েছি আমরা।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি সারাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক রয়েছে উল্লেখ করে বলেন, জনতার পুলিশ হিসেবে পুলিশ বাহিনী মুজিববর্ষে কাজ করে যাচ্ছে। পুলিশ অতীত ইতিহাসের কালো অধ্যায় মুছে নতুন করে দেশ ও মানুষের সেবায় আত্মনিয়োগ করে উজ্জ্বল ভবিষ্যৎ বিনির্মাণে অঙ্গিকারাবদ্ধ।

করোনা প্রসঙ্গে তিনি বলেন, করোনা সতর্কতায় বিশ্বের বেশ কয়েকটি দেশে এরই মধ্যে আবার লকডাউন ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ সরকারও বিশেষ সতর্কতার সঙ্গে সময়গুলো পার করছে। ভ্যাকসিন আসার আগ পর্যন্ত করোনা মোকাবিলায় সচেতনতার কোনো বিকল্প নাই। সে লক্ষ্যে ‘নো মাস্ক, নো সার্ভিস’ ব্যবস্থাও চালু করা হয়েছে।

পরে তিনি পল্লী কবি জসীম উদ্দীনের বাড়ি ও সংগ্রহশালা ঘুরে দেখেন। এ সময় ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাশেদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) এবিএম মহিউদ্দিন, ফরিদপুর কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোর্শেদ আলম, ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) তুহিন লস্কর, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, সাধারণ সম্পাদক মশিউর রহমান খোকনসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।