ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাটোরে ২ ভুয়া চিকিৎসককে লাখ টাকা জরিমানা-কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
নাটোরে ২ ভুয়া চিকিৎসককে লাখ টাকা জরিমানা-কারাদণ্ড প্রতীকী

নাটোর: নাটোরে অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভুয়া দুই চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। দু’জনের মধ্যে একজনের ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয় এবং ওই প্রতিষ্ঠানটি সিলগালাও করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৩ নভেম্বর) দুপুরের দিকে জলো শহরের কানাইখালী এলাকার উত্তরবঙ্গ হেলথ কেয়ার সেন্টারে এ অভিযান পরিচালনা করেন জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোমা খাতুন।  

সাপ্রাপ্ত দু’জন হলেন- মিজানুর রহমান ও হুমাইয়ারা আক্তার।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট সোমা খাতুন বাংলানিউজকে জানান, কোনো রকম অনুমোদন ছাড়াই পরীক্ষা-নিরীক্ষার ফলাফল দিয়ে আসছিল উত্তরবঙ্গ হেলথ কেয়ার সেন্টারটি। এছাড়া সেখানকার দুই চিকিৎসক মিজানুর ও হুমাইয়ারা নিজেদের বিশেষজ্ঞ চিকিৎসক দাবি করে চিকিৎসা সেবা দিতেন। গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে ওই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এ সময় প্রতিষ্ঠান পরিচালনার করার অনুমোদন বা তার স্বপক্ষে কোনো প্রমাণ দেখাতে ব্যর্থ হন তারা। এছাড়া চিকিৎসা সেবা দেওয়ারও স্বপক্ষে কাগজ দেখাতে পারেননি তারা।  

পরে তাদের দু’জনের মধ্যে মিজানুরকে ছয় মাসের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং হুমাইয়ারাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তাদের অনুমোদনহীন প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।