ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গুলশানে গৃহকর্মী নির্যাতন, গ্রেফতার ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
গুলশানে গৃহকর্মী নির্যাতন, গ্রেফতার ২

ঢাকা: রাজধানীর গুলশানের কালাচাঁদপুরের একটি বাসা থেকে নির্যাতনের শিকার রিক্তা (১০) নামে এক শিশু গৃহকর্মীকে উদ্ধারসহ গৃহকর্তা ও গৃহকর্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেলে শিশু গৃহকর্মীকে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বাংলানিউজকে বলেন, গত রাতে রাষ্ট্রীয় জরুরি সেবা ৯৯৯–এর কল সেন্টার থেকে খবর পেয়ে রিক্তা নামে এক শিশু গৃহকর্মীকে উদ্ধার করা হয়েছে। এ সময় গৃহকর্তা মঈনুল ও গৃহকর্ত্রী হাওয়া বিবি সুরমাকে আটক করা হয়। পরে রিক্তাকে প্রথমে চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখানে চিকিৎসা শেষে তাকে রাজধানীর তেজগাঁও ভিকটিম সাপোর্টে সেন্টারে পাঠানো হয়। তার শরীরের বিভিন্ন স্থানে ও চোখে-মুখে আঘাতের চিহ্ন রয়েছে।

তিনি বলেন, বিকেলে রিক্তাকে ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় কালাচাঁদপুরের সানজিদা নামে এক বাসিন্দা বাদী হয়ে মামলা করেছেন। এ মামলায় আটক দু’জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

গত পাঁচ থেকে ছয় মাস ধরে কালাচাঁদপুরে ওই দম্পতির বাসায় কাজ করতেন রিক্তা। তার বাড়ি কিশোরগঞ্জ জেলায়। তার বাবা মারা গেছেন এবং মা জেলে আছে বলেও জানান ওসি আবুল হাসান।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
এজেডএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।