ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বঙ্গবন্ধুর নিদর্শন প্রতিরক্ষা সচিবের কাছে হস্তান্তর

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
বঙ্গবন্ধুর নিদর্শন প্রতিরক্ষা সচিবের কাছে হস্তান্তর বঙ্গবন্ধুর নিদর্শন প্রতিরক্ষা সচিবের কাছে হস্তান্তর

ঢাকা: সোনালী ব্যাংকে গচ্ছিত থাকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিদর্শনগুলো প্রতিরক্ষা সচিবের কাছে হস্তান্তর করা হয়েছে।  

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে অবস্থিত জাতির পিতার দপ্তর কক্ষ ‘বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর’-এ সংরক্ষণের জন্য এসব নিদর্শন হস্তান্তর করা হয়।

 

মঙ্গলবার (৩ নভেম্বর) রাজধানীর শেরে বাংলা নগরে অবস্থিত প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রতিরক্ষা সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসির কাছে সোনালী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান নিদর্শনগুলো হস্তান্তর করেন।  

এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনালী ব্যাংক লিমেটেড, গণভবন শাখায় ঢাকার প্রথম হিসাবটি খোলেন। হিসাবটি খোলার সময়ের ছবি, হিসাব খোলার ফরম ও জাতির পিতার স্বাক্ষর সম্বলিত কার্ডটি সোনালী ব্যাংকের কাছে গচ্ছিত ছিল।  

হস্তান্তরের সময় প্রতিরক্ষা সচিব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, দেশপ্রেম এবং দেশ ও জাতির গঠনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জাতির পিতার জীবনাদর্শে উজ্জ্বীবিত হয়ে সততার সঙ্গে দায়িত্ব পালনে সবার প্রতি আহ্বান জানান।  

এ সময় অন্যদের মধ্যে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মাহামুদ-উল-হক, সোনালী ব্যাংক গণভবন শাখার এজিএমসহ ব্যাংকটির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
এসই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।