ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘বঙ্গবন্ধুর আদর্শকে মুছে ফেলতেই জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
‘বঙ্গবন্ধুর আদর্শকে মুছে ফেলতেই জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছে’

নাটোর: বঙ্গবন্ধুর আদর্শকে মুছে ফেলতেই জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছে বলে মনে করেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

তিনি বলেন, ‘পচাত্তরের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর চক্রান্তকারীরা ভেবেছিল, তাঁর আদর্শ মুছে ফেলা যাবে না।

তাই তারা বঙ্গবন্ধুর আদর্শের কান্ডারী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানকে কারান্তরীণ অবস্থায় নির্মমভাবে হত্যা করে। ’ 

‘কিন্তু তাদের ধারণা ভুল প্রমাণ হয়েছে। যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার আদর্শ চির অম্লান থাকবে,’ যোগ করেন তিনি।

মঙ্গলবার  (০৩ নভেম্বর) বিকেলে বাগাতিপাড়া উপজেলা জিমনেশিয়াম হলে জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

বাগাতিপাড়া পৌর আওয়ামী লীগের আহ্বায়ক মো. রিয়াজুল ইসলামের সভাপতিত্বে বকুল বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান কারাগারে বন্দি থাকা অবস্থায় তার অবর্তমানে ১৯৭১ সালে জাতীয় চার নেতা মুজিবনগর সরকার গঠন, রণনীতি ও রণকৌশল প্রণয়ন, প্রশাসনিক কার্যক্রম ও মুক্তিযুদ্ধ পরিচালনা, কূটনৈতিক তৎপরতা, শরণার্থীদের তদারকিসহ মুক্তিযুদ্ধকে জনযুদ্ধে পরিণত করতে অসামান্য অবদান রেখেছিলেন। ’ 

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় কাজ করছে। যারা বাংলাদেশের জন্মলগ্ন থেকে স্বাধীনতার প্রশ্নে বিরোধিতা করে এসেছেন, তারাই এখন সরকারের নানা উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করতে অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। তাদের যে কোনো অপতৎপরতা ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে সব ষড়যন্ত্র মোকাবিলা করে গণতন্ত্র ও আইনের শাসনের ধারা সমুন্নত রাখতে প্রতিটি নাগরিককে ভূমিকা রাখতে হবে। ’ 

অনেকের মধ্যে বক্তব্য দেন বাগাতিপাড়া উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, নাটোর জেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অধ‍্যাপক ইউনুস আলী, বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নূরুল ইসলাম ঠান্টু, বাগাতিপাড়া উপজেলা যুবলীগ সভাপতি নাসিম আহমেদ, বাগাতিপাড়া উপজেলা তাঁতীলীগ সভাপতি শামসুজ্জামান মোহন, জামনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, বীর মুক্তিযোদ্ধা শ‍্যামল চন্দ্র রায়, বাগাতিপাড়া উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিক হাসান বিদ‍্যুৎ ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মোল্লা।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।