ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চলছে ১০ ফেরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চলছে ১০ ফেরি ফাইল ফটো

মাদারীপুর: দীর্ঘ এক মাস অচলাবস্থার পর গত তিন দিন ধরে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল শুরু করেছে। প্রথম দিন সীমিত আকারে তিন/চারটি ফেরি চললেও বুধবার (৪ নভেম্বর) সকাল থেকে নৌরুটে ১০টি ফেরি চলাচল করছে।

 

রোরো ফেরি ছাড়া ডাম্প, কেটাইপ, মিডিয়াম ও ছোট ফেরিগুলো চলছে। নাব্যতা সংকটের কারণে জাজিরা পয়েন্টের চ্যানেল দিয়ে ওয়ান ওয়ে পদ্ধতিতে ফেরিগুলো চলাচল করছে। বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্র এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, অনেকদিন পর ফেরি চলাচল প্রায় স্বাভাবিক হলে ফেরিঘাটে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। এই রুট ব্যবহারকারীদের মধ্যে স্বস্তি দেখা গেছে। সকাল থেকে ৪টি ডাম্প, চারটি কেটাইপ, ১টি মিডিয়াম ও ১টি ছোট ফেরি চলাচল করছে।  

ফেরিগুলো বিকল্প চ্যানেল হিসেবে পদ্মাসেতুর ৩৮ ও ৩৯ নম্বর পিলারের পাশ দিয়ে জাজিরা পয়েন্ট হয়ে যাওয়া-আসা করছে। এতে করে আগের চেয়ে আধা ঘণ্টা সময় বেশি ব্যয় করতে হচ্ছে। চ্যানেলটি সুরু হওয়ায় ওয়ানওয়ে পদ্ধতিতে চলতে হচ্ছে ফেরিগুলোকে।  

এ নৌরুট ব্যবহারকারী একাধিক ট্রাকচালক জানান, রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগের জন্য কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটটি সবচেয়ে সহজ। কিন্তু নাব্যতা সংকটের কারণে অনেকদিন ফেরি বন্ধ থাকায় আমাদের বিপাকে পড়তে হয়েছে। এখন পুরোপুরি স্বাভাবিক না হলেও ফেরি চলাচল শুরু করায় একটা স্বস্তি এসেছে।

বিআইডব্লিউটিসির মেরিন কর্মকর্তা (শিমুলিয়া ঘাট) আহমদ আলী বলেন, বিকল্প চ্যানেলে সকাল থেকে ১০টি ফেরি চলছে। নৌরুটে নাব্যতা সংকট থাকায় রো রো ফেরি বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।