ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

ময়মনসিংহে বিক্ষোভ মিছিলে জনস্রোত, দেখা মেলেনি পুলিশের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
ময়মনসিংহে বিক্ষোভ মিছিলে জনস্রোত, দেখা মেলেনি পুলিশের

ময়মনসিংহ: এক দফা দাবিতে ময়মনসিংহে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে সব শ্রেণিপেশার মানুষের ঢল নামে। এতে মিছিলের নগরীতে পরিণত হয় ময়মনসিংহের অলিগলি।

এ সময় আইনশৃংখলা রক্ষাকারী কোনো বাহিনীর সদস্যদের রাস্তায় দেখা যায়নি।  

শনিবার (৩ আগস্ট) দুপুর ২টায় নগরীর টাউন হল মোড় থেকে এই বিক্ষোভ মিছিলটি বের হয়ে নগরীর নতুন বাজার, গাঙ্গিনাপাড়, দুর্গাবাড়ী, কাচারি সড়ক হয়ে ফের টাউন হলে গিয়ে শেষ হয়।  

এর আগে সকাল ১১টা থেকে টাউন হল মোড়ে পূর্বঘোষিত বিক্ষোভ মিছিলের জন‍্য শিক্ষার্থীরা জড়ো হয়।  

এ সময় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ, সাংস্কৃতিক কর্মী, নাট‍্যজন, চিকিৎসক, শ্রমিকনেতা, বেসরকারি শিক্ষক সমিতি ও শিক্ষার্থীরা অভিভাবকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত হয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে সমর্থন জানিয়ে অংশগ্রহন করেন।

এই বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন আন্দোলনের সমন্বয়ক আশিকুর রহমান, আরিফুল হক, আব্দুল্লাহ আল নাকিব প্রমুখ।  

বিক্ষোভ মিছিলপূর্ব এক সমাবেশে সমন্বয়করা বলেন, দাবি পূরণ না হওয়া পযর্ন্ত আন্দোলন চলবে। শিক্ষার্থীদের সাথে এই আন্দোলনে সব শ্রেণিপেশার মানুষ অংশগ্রহন করেছে। আমরা তাদের অভিবাদন জানাই এবং আন্দোলন শেষ না হওয়া পযর্ন্ত পাশে থাকার আহবান জানাই।  

এদিকে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে নগরীতে যানবাহন চলাচল ছিল খুবই কম। নগরীর অভ‍্যান্তরের বেশিরভাগ সড়ক ছিল বন্ধ। সীমিত আকারে খোলা ছিল দোকানপাট ও ব‍্যবসা প্রতিষ্ঠান।

অপরদিকে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল চলাকালে নগরীর কোনো সড়কেই পুলিশ, বিজিবিসহ আইনশৃংখলা বাহিনীর সদস‍্যদের উপস্থিতি দেখা যায়নি। সর্বত্রই ছিল সুনশান নীরবতা।  

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।