ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

জাতীয়

আন্দোলনে নিহতদের স্মরণে শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্বালন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
আন্দোলনে নিহতদের স্মরণে শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্বালন

পঞ্চগড়: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সারাদেশে নিহত শহীদদের স্মরণে পঞ্চগড়ে মোমবাতি প্রজ্বালন করলেন শিক্ষার্থীরা। একই সঙ্গে শ্রদ্ধাঞ্জলি অর্পণসহ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

 

রোববার (১১ আগস্ট) রাতে পঞ্চগড় মহিলা কলেজ প্রাঙ্গণে শহীদ মিনারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া পঞ্চগড় সরকারি মহিলা কলেজ ইউনিট এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীসহ আন্দোলনকারীরাও অংশগ্রহণ করেন।

কর্মসূচি শুরুতে কলেজের শহীদ মিনারের বেদিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সারাদেশে নিহত শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। পরে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও মোমবাতি প্রজ্বালন করা হয়।  

এসময় নিহতদের স্মরণ করে ও আন্দোলনের স্মৃতি চারণ করে বক্তারা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে স্বৈরাচার সরকারের পতন হয়েছে। দেশকে বৈষম্যমুক্ত করা হয়েছে। তবে অত্যাচারের বুলেটে শিক্ষার্থীসহ অনেক সাধারণ মানুষ শহীদ হয়েছেন। তাদের আত্মত্যাগের বিনিময়ে আমাদের অর্জিত স্বাধীনতা রক্ষা করতে হবে। কেউ যেন আমাদের স্বাধীনতা নিয়ে ছিনিমিনি খেলতে না পারে সেজন্য আমাদের সজাগ থাকতে হবে। কারণ এ দেশ আমাদের।

এতে উপস্থিত ছিলেন- পঞ্চগড় সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক লুৎফর রহমান প্রধান, উপাধ্যক্ষ নাজির হোসেন মিয়া, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পঞ্চগড়ের প্রধান সমন্বয়ক ফজলে রাব্বিসহ শিক্ষার্থীরা।

শেষে নিহত শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। কর্মসূচিতে পঞ্চগড় সরকারি মহিলা কলেজের বিভিন্ন শ্রেণী ও শিক্ষাবর্ষের ছাত্রীরা অংশগ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।